চট্টগ্রাম প্রতিনিধি :

ক‌রোনা প‌রি‌স্থি‌তির পূণরায় অবন‌তি‌তে গভীর উ‌দ্বেগ প্রকাশ ক‌রে‌ছেন চট্টগ্রাম সি‌টি ক‌র্পো‌রেশ‌নের মেয়র বীর মু‌ক্তি‌যোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল ক‌রিম চৌধুরী। মঙ্গলবার ২৩ মার্চ বিকেলে তি‌নি নগরীর বি‌বিরহাট ও চকবাজার এলাকা প‌রিদর্শনে যান এবং স্বাস্থ্য বি‌ধি মে‌নে চলার জন্য জনগণ‌কে উদ্বুদ্ধ ক‌রেন। এসময় তি‌নি পথচারী ও দোকানদার‌দের মা‌ঝে মাস্ক বিতরন ক‌রেন।

তি‌নি ব‌লেন, আল্লাহর রহমত এবং মাননীয় প্রধানমন্ত্রী জন‌নেত্রী শেখ হা‌সিনার স‌ঠিক পদ‌ক্ষেপ ও দিক নি‌র্দেশনায় আমরা অন্যান্য দে‌শের তুলনায় অ‌নেকটা সফলভা‌বে ক‌রোনা মহামারীর প্রথম ঢেউ সাম‌লে‌ছি। ক‌রোনার দ্বিতীয় ঢেউ সামলা‌তেও আমা‌দের‌কে সরকারী নি‌র্দেশনা ও স্বাস্থ্যবিধি যথাযথভা‌বে অনুসরন কর‌তে হ‌বে। দু‌র্যো‌গে দু‌র্দি‌নে আ‌মি সব সময় নগরবাসীর পা‌শে ছিলাম, আ‌ছি এবং আজীবন থাকব।

এসময় তি‌নি জনদু‌র্ভোগ নি‌য়ে সর্ব‌শ্রেণীর মানু‌ষের সা‌থে সরাস‌রি কথা ব‌লেন। যারা জনগ‌ণের ব্যবহার্য্য ফুটপাত কিংবা ক‌র্পো‌রেশ‌নের জায়গা দখল ক‌রে দোকান-পাট ব‌সি‌য়ে‌ছেন, অ‌বৈধ স্থাপনা গ‌ড়ে তু‌লে‌ছেন, তা‌দের‌কে অ‌বিল‌ম্বে এসব জায়গা ছে‌ড়ে দি‌তে নি‌র্দেশ দেন মেয়র।

তি‌নি ব‌লেন, মানুষ নিরাপ‌দে হাঁটার জন্য রাস্তার পা‌শে ফুটপাত রাখা হ‌য়ে‌ছে। মু‌ষ্টি‌মেয় মানু‌ষের দখলদা‌রি‌ত্বের কার‌ণে জনসাধারণ‌কে দুর্ঘটনা ও প্রাণহা‌নির ঝুঁ‌কি নি‌য়ে ফুটপাট ছে‌ড়ে মূল সড়‌কে উপর হাঁট‌তে হ‌বে, তা হয়না। এছাড়াও পথচারী পারাপা‌রের জন্য প্রত্যেক‌টি গুরুত্বপূর্ণ এলাকায় সি‌টি ক‌র্পো‌রেশন ফুট ওভার ব্রীজ নির্মান কর‌বে ব‌লেও জানান তি‌নি।

এসময় সিটি মেয়র এলাকাবাসী‌কে সা‌থে নি‌য়ে নালা নর্দমার প‌রি‌স্থি‌তি প‌রিদর্শন ও পর্য‌বেক্ষন ক‌রেন। তি‌নি ব‌লেন, বর্জ্য ব্যবস্থার আধু‌নিকায়‌নে অ‌চি‌রেই সি‌টি ক‌র্পো‌রেশন কার্যকর প্রকল্প হা‌তে নে‌বে। প্রকল্প প্রণয়‌নে দেশী বিদেশী নানা সংস্থা ও পরামর্শক‌দের সা‌থে এ ব্যাপা‌রে কথাবার্তা চল‌ছে। মেয়র নগরবাসী‌কে খাল, নালা, নর্দমা ও যত্রতত্র আবর্জনা ছুঁড়ে না ফেলার অনু‌রোধ জানান। ডাস্ট‌বি‌নের আবর্জনা অপসারন, রাস্তা ঘাটের প‌রিচ্ছন্নতা কা‌জে ও নালা নর্দমা প‌রিস্কারের কা‌জে কোন প্রকার গা‌ফিল‌তি বা অ‌নিয়ম নজ‌রে এ‌লে সরাস‌রি ফোন ক‌রে বা ক‌র্পো‌রেশ‌নের অ‌ভি‌যো‌গ বা‌ক্সে জানা‌তে জনগনণকে আহ্বান জানান মেয়র রেজাউল করিম।

চসিকের ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, নির্বাহী প্রকৌশলী মো. জসিম উদ্দীন, বিপ্লব দাশ, এস্টেট অফিসার মো. কামরুল ইসলাম চৌধুরী এসময় উপ‌স্থিত ছি‌লেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •