আমি উখিয়া উপজেলা তাতীঁলীগ এর সভাপতি দায়িত্ব সফল ভাবে পালন করা অবস্থায় গত ২৯/১১/২০২০ইং আমাকে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক করে কমিটি দেওয়া হয়।
আমি গত ২৯/১/২০২১ তারিখ এ সফল ভাবে সম্মেলন করি সম্মেলনে জেলা তাতীঁলীগ এর সভাপতি আরিফ উল মওলা ও সাধারণ সম্পাদক হারুন উর রশিদ উপস্থিত হয়ে দ্বিতীয় অধিবেশনে নুরুল আলম ও সোহেল খন্দকার দুইজনই সভাপতি পদপ্রার্থী হয়, হেলাল উদ্দিন সহ মোট সাত জন সাধারণ সম্পাদক প্রার্থী হয়। তাৎক্ষণিক  কাউন্সিলর ভোট না দিয়ে আরিফ উল মওলা বলেন এখানে একাধিক প্রতিদ্বন্দ্বী থাকায়, আগামী এক সপ্তাহের মধ্যে কক্সবাজারে কমিউনিটি সেন্টারে কাউন্সিলর ভোটের মাধ্যমে সভাপতি প্রার্থী থেকে সভাপতি নির্বাচিত করা হবে, সাধারণ সম্পাদক প্রার্থীর থেকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হবে বলে প্রতিশ্রুতি দিয়ে কাউন্সিলর ভোটার অনুমোদন দেন।
তাহার প্রতিশ্রুতিতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী ও জেলা যুবলীগ এর সভাপতি সোহেল আহমদ বাহাদুর বলেন,আগামী সাপ্তাহে কাউন্সিলর ভোটের মাধ্যমে সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচিত করবেন বলে প্রতিশ্রুতি অনুযায়ী আমাদের মেনে নেওয়ার জন্য বলেন আমরাও সরল মনে বিশ্বাস করে আরিফ উল মওলাকে বিদায় দিই। গত এক মাস ২১ দিন পার হলেও কাউন্সিলর ভোটের ব্যবস্থা করতে পারেনি।

হঠাৎ ২২/৩/২০২১ দিবাগত রাত দশটার পরে আমাদের  না জানিয়ে সাধারণ সম্পাদক প্রার্থী কে সভাপতি করে মাত্র ৫জন কে দিয়ে পুর্নাঙ্গ কমিটি অনুমোদন দেন। এতে আমা হতবাক হয়ে যাই।

আমাকে  পাঁচ ইউনিয়ন তাঁতী লীগের নেতা কর্মীরা এই সিদ্ধান্ত মেনে না নেয়ার জন্য অনুরোধ করেন।  উখিয়ায় তাঁতীলীগের সম্মেলনের সাধারণ সম্পাদক প্রার্থীকে সভাপতি করায় ক্ষোভ বিরাজ করছে তৃণমূলের নেতাকর্মীদের। উখিয়া তাতীলীগের তৃণমূল নেতা কর্মীদের দাবীর পরিপ্রেক্ষিতে আমি তথাকথিত কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করছি।

মোঃ নুরুল আলম
সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক
উখিয়া উপজেলা তাঁতীলীগ ।