এম.এ আজিজ রাসেল:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেছে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা। প্রীতি ম্যাচে অংশ নেয় কক্সবাজার সোনালী অতীত ক্লাব বনাম যশোর সোনালী অতীত ক্লাব। সোমবার (২২ মার্চ) বিকেলে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় যশোরকে ৩-১ গোলে হারিয়ে জয় পায় স্বাগতিক কক্সবাজার। খেলার প্রথমার্ধে বেশ গুছিয়ে খেলতে শুরু করে যশোরের সাবেক কৃতি ফুটবল খেলোয়াড়েরা। তাদের নান্দনিক পাসে মুগ্ধ হয়ে উঠে দর্শকেরা। তবে ২০ মিনিটের ছন্দ হারায় যশোর। ম্যাচ নিয়ন্ত্রণে নিয়ে ২৩ মিনিটের গোল করে কক্সবাজার দলকে ১-০ গোলে এগিয়ে নেয় কাশেম। বিরতির বাঁশির আগেই কক্সবাজারের জাহেদ ও ডাবলুর পা থেকে আরও ২টি গোল আসে। এতে দল এগিয়ে যায় ৩-০ গোলে। দ্বিতীয়ার্ধে দলকে বিপদ থেকে রক্ষায় খানিক জ¦লে উঠে যশোর সোনালী অতীত ক্লাব। খেলায় ৪০ মিনিটে ১টি গোল করেন যশোর সোনালী অতীত ক্লাবের ভক্তদের আনন্দে ভাসায় ইমতিয়াজ। তবে এতেই সীমাবদ্ধ ছিল আনন্দ। খেলা শেষ পর্যায়ে আর কোন গোল শোধ করতে পারেনি এই অতিথি দলটি। ফলে হারের হতাশা নিয়ে মাঠ ছাড়ে যশোর সোনালী অতীত ক্লাব। তবে ম্যাচটি ছিল সম্পূর্ণ বন্ধুত্বপূর্ণ।

এর আগে খেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। তিনি বলেন, সাবেক কৃতি ফুটবল খেলোয়াড়েরা মাঠে নামলে তরুণরা অনুপ্রাণিত হয়। এমন আয়োজন আরও হওয়া দরকার। এ জন্য দায়িত্বশীল ভূমিকা পালন করবে জেলা ক্রীড়া সংস্থা। খেলার পরিধি বাড়লে সৃষ্টি হবে ভাল খেলোয়াড়। যারা দেশের হয়ে বিদেশের মাটিতে সুনাম বয়ে আনবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ শেখ মুনীর-উল গীয়াস, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অধ্যক্ষ জমিস উদ্দিন, সহ-সভাপতি অনুপ বড়ুয়া অপু, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য বিজন বড়ুয়া ও পৌর প্যানেল মেয়র-২ হেলাল উদ্দিন কবির।

এসময় জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য শাহীনুল হক মার্শাল, রাশেদ হোসাইন নান্নু, প্রভাষক জসিম উদ্দিন, সাংবাদিক এম,আর মাহবুব ও আলী রেজা তসলিম উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •