দেলোয়ার হোসাইন টিসু,উখিয়া:

“আমি না চাইলেও শেখ হাসিনা ঘরে এসে আমাকে নৌকা মার্কা দিয়ে যাবে” উখিয়ার হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান শাহ আলমের ঔদ্ধত্যপূর্ণ এমন বক্তব্যের প্রতিবাদে উখিয়া আওয়ামী লীগের এক প্রতিবাদ সমাবেশ করেছে। সমাবেশে দাবি করা হয়েছে বেফাস বক্তব্যের মধ্য দিয়ে তিনি আওয়ামী লীগকে প্রশ্নবিদ্ধ করেছেন এবং দলের ভাবমূর্তি নষ্ট করেছেন। তাকে দল থেকে বহিস্কার করার জন্য দলীয় হাই কমান্ডকে লিখিত আবেদন করেছে উখিয়া উপজেলা আওয়ামীলীগ।

রোববার (২১ মার্চ) বিকেল ৩টায় উখিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে উখিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন, যে পুলিশ বাহিনী স্বাধীনতা সংগ্রামে রাজারবাগ পুলিশ লাইনে অকাতরে পাখির মতো পাকিস্তানি বাহিনীর হাতে শহীদ হয়েছে৷ বাংলাদেশের প্রতিটি খনে খনে বিপদের দিনে জঙ্গী দমনে যে পুলিশ বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। সেই পুলিশ বাহিনীকে চেয়ারম্যান শাহ আলম যদি গুন্ডা বাহিনী বলে থাকে, তাহলে চিন্তা করতে হবে তাকে কে পরিচালনা করতেছে।

পুলিশ ভোট ডাকাতি বা পক্ষপাতিত্ব করেছে, এই ধরনের কোন তথ্য প্রমাণ কি চেয়ারম্যান শাহ আলমের কাছে আছে?

এছাড়াও বক্তব্যে তিনি বলেছেন, তিনি না চাইলেও শেখ হাসিনা ঘরে এসে তাকো নৌকা মার্কা দিয়ে যাবেন।

হামিদুল হক চৌধুরী বলেন, এসব বক্তব্যের মধ্য দিয়ে শাহ আলম আওয়ামী লীগকে প্রশ্নবিদ্ধ করেছেন এবং দলের ভাবমূর্তি নষ্ট করেছেন। তাকে দল থেকে বহিস্কার করার জন্য দলীয় হাই কমান্ড বরাবরে ভিডিও ফুটেজ সহ লিখিত অভিযোগ পত্র প্রেরণ করা হবে।

উক্ত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমিনুল হক আমিন।

অন্যন্যদের মাঝে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা মুক্তিযোদ্ধা লীগের সভাপতি মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম, উখিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন,পালংখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এমএ মন্জুর,উখিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মকবুল হোসাইন মিথুন,রাজাপালং ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রাসেল উদ্দিন সুজন, উখিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি সাইদুল আমিন টিপু প্রমুখ।

অন্যদের মাঝে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক নুরুল হক খান, উখিয়া উপজেলা যুবলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ও পালংখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নুরুল আবছার চৌধুরী, উখিয়া উপজেলা যুবলীগের সহ-সভাপতি অহিদুল হক চৌধুরী, উখিয়া উপজেলা যুবলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মাসুদ আমিন শাকিল, উখিয়া উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি আনিসুল ইসলাম, হলদিয়া পালং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো ইসলাম মেম্বার,রাজাপালং ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সালা উদ্দিন মেম্বার, জালিয়াপালং আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট রাসেল, উখিয়া উপজেলা সিনএনজি,মাহিদ্রা সমিতির সভাপতি মোক্তার চৌধুরী, পালংখালী ইউনিয়ন আওয়ামী ১নং ওয়ার্ড সভাপতি জহিরুল ইসলাম সোনালি, পালংখালী ইউনিয়ন যুবলীগের আহবায়ক কামাল উদ্দিন সওদাগর, রাজাপালং ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বেলাল উদ্দিন, উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন-সাধারণ সম্পাদক আলমগীর আমল নিসা, রাজাপালং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আলমগীর ফরিদ নিঝুম প্রমুখ।

উক্ত প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ আওয়ামী লীগ উখিয়া উপজেলা শাখা, অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল স্তরের হাজার হাজার নেতাকর্মীদের উপস্থিতিতে ও বক্তাদের প্রতিবাদের মধ্য দিয়ে সভা সমাপ্ত করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •