মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

মনোনয়নপত্র বাছাই এর দিনে শুক্রবার ১৯ মার্চ চকরিয়া পৌরসভা নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী মোহাম্মদ মনোয়ার আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রিটার্নিং অফিসার ও চকরিয়ার ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ বাছাইকালে মোহাম্মদ মনোয়ার আলমের দাখিলকৃত মনোনয়নপত্রটি ত্রুটিপূর্ণ হওয়ায় তা বাতিল করেন। এছাড়া চকরিয়া পৌরসভায় বাকী ৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন বৈধ প্রার্থী হলেন-আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান মেয়র আলমগীর চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী জিয়াবুল হক ও মোহাম্মদ ফয়সাল উদ্দিন সিদ্দিকী।

চকরিয়া পৌরসভা নির্বাচনে সাধারণ আসনে কাউন্সিলর প্রার্থী ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাকী ৫১ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। একই পৌরসভায় ১৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী সকলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

অপরদিকে, মহেশখালী পৌরসভা নির্বাচনে ৫ জন মেয়র প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। রিটার্নিং অফিসার ও এডিসি (রাজস্ব) মোহাম্মদ আমিন আল পারভেজ বাছাই শেষে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। মহেশখালী পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র বৈধ হওয়া ৫ জন মেয়র প্রার্থী হলেন-আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান মেয়র মকছুদ মিয়া, সাবেক মেয়র ও স্বতন্ত্র প্রার্থী সরওয়ার আজম, স্বতন্ত্র প্রার্থী মর্জিনা আক্তার, মো: আমজাদ হোসেন ও মো: শাহজাহান।

মহেশখালী পৌরসভা নির্বাচনে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিলকারী ১ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাকী ১০ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৫ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাকী ২৬ জন মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামী ২২ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপীল কর্তৃপক্ষের কাছে আপীল করতে পারবেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •