সোয়েব সাঈদ, রামু :
রক্তদানের ফলে বিপন্ন রোগীরা প্রাণ ফিরে পায়। পায় বেঁচে থাকার স্বপ্ন। তাই রক্তদানের চেয়ে মহৎ ও মানবিক কাজ হতে পারে না। মানবতার কল্যাণে নিজেদের বুকের তাজা রক্ত দিয়ে কাজ করার আনন্দ পৃথিবীর সব আনন্দকে হার মানায়। সভ্যতার বিকাশের সাথে সাথে ছাত্র-তরুন-যুব সমাজ রক্তদানে অনেক বেশী এগিয়ে এসেছে। তাই অতীতের মতো রক্ত না পেয়ে এখন কোন রোগীদের মৃত্যুর স্বাদ নিতে হয় না। রামু ব্লাড ডোনার’স এসোসিয়েশনের সদস্যরা নিজেরা রক্তদানের মাধ্যমে অন্যদেরও উৎসাহিত করছে। রক্তদান, রক্তের গ্রুপ নির্ণয় এবং রক্তদানে উৎসাহিত করার এ ধারবাহিকতা বজায় রাখতে হবে।

রামু উপজেলার বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন রামু ব্লাড ডোনার’স এসোসিয়েশন এর ৫ম বর্ষপূর্তি ও মিলন মেলায় বক্তারা এসব কথা বলেন। বুধবার ( ১৭ মার্চ) অন্যতম পর্যটন স্পট পাথুরে সৈকত ইনানী পাটোয়ারটেক পয়েন্টে এ মিলন মেলা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে দিনব্যাপী আয়োজনে ছিলো- ভোরে রামুতে বর্ণাঢ্য রালী, সকালে পিকনিকস্থল ইনানীতে ফুল দিয়ে সংগঠনের সদস্য ও অতিথিদের বরণ, ক্রীড়া প্রতিযোগিতা, মধ্যাহ্নভোজ, ৫ম বর্ষপূতির কেক কাটা, সম্মাননা প্রদান, আলোচনা সভা, র‌্যাফেল-ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-রামুর বিশিষ্ট ব্যবসায়ি ও ক্রীড়া সংগঠক গিয়াস উদ্দিন কোম্পানী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সাংবাদিক ও ছড়াকার সোয়েব সাঈদ। রামু ব্লাড ডোনার’স এসোসিয়েশন এর এডমিন সাইদুল হক সাইদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- রামু ব্লাড ডোনার’স এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা এবং ৫ম বর্ষপূর্তি ও মিলনমেলা উদ্যাপন কমিটির আহবায়ক মো. সোহরাব চৌধুরী জিকু।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন- মিলন মেলার স্পন্সর, এপেক্স ও লোট্টো রামুর স্বত্ত্বাধিকারী রিদুয়ান মো. ফজলে রাব্বী, চট্টগ্রাম, চট্টগ্রাম হোয়াইট ম্যান এর স্বত্ত্বাধিকারি সরওয়ার হাসান, কক্সবাজার ব্লাড ব্যাংকের ইনচার্জ মেডিকেল টেকনোলজিস্ট আবু তাহের টিপু, সিটিজি ব্লাড ব্যাংকের এডমিন মামুনুর রশিদ বাপ্পি ও আকতার হামিদ, সাংবাদিক ওবাইদুল হক নোমান, জালাল উদ্দিন রনি, মিজবাহ উদ্দিন শাওন, আমিরুল কবির রকিব, মোমেন প্রমূখ। রামু ব্লাড ডোনার’স এসোসিয়েশনের কার্যকরী সদস্য আশরাফুন নেছা ঝিনুক এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- এডমিন আজিজুর রহমান রাজু।

অনুষ্ঠানে অতিথিদের ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়। মানবিক কাজে বিশেষ অবদান রাখায় রামু ব্লাড ডোনার’স এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা এবং ৫ম বর্ষপূর্তি ও মিলনমেলা উদ্যাপন কমিটির আহবায়ক মো. সোহরাব চৌধুরী জিককে সংগঠন এডমিন, কো-এডমিন এবং সদস্যদের পক্ষ থেকে বিশেষ সম্মাননা হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।

এছাড়া রামু ব্লাড ডোনার’স এসোসিয়েশনের এডমিন সাঈয়েদুল হক সাইদ, লোকমান হাকিম, আজিজুর রহমান রাজু, মোরশেদ আলম, নজিবুল হক, কো-এডমিন সাজ্জাদ হোসেন অভি, সাইফুল ইসলাম, সিদরাতুল মুনতাহা সাজু, মাসুদ খান, দেলোয়ার হোসেনসহ সংগঠনের ত্যাগী স্বেচ্ছাসেবীদের বিশেষ সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •