মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

সিনিয়র আইনজীবী, বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য, সাবেক প্রধানমন্ত্রী ও উপরাষ্ট্রপতি ব্যারিস্টার মওদুদ আহমদের নামাজে জানাজা শুক্রবার ১৯ মার্চ সকাল ১০টায় সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় বিচারপতি, আইনজীবী, রাজনীতিবিদ সহ সর্বস্থরের মানুষের ঢল নামে। সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার রহুল কুদ্দুস কাজল বিষয়টি নিশ্চিত করেছেন।

জানাজার আগে সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আইনজগতের এই দিকপাল ব্যারিস্টার মওদুদ আহমেদের কফিনে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল মরহুমের বর্নাঢ্য জীবনী পাঠ করেন। জানাজার পূর্বে সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও ব্যারিস্টার মওদুদ আহমেদের জুনিয়র ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন অন্যান্যরা বক্তব্য রাখেন।

বিশাল নামাজে জানাজায় বাংলাদেশের প্রধান বিচারপতি, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম, সুপ্রীম কোর্টের আপীল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক আইনজীবী জানাজায় অংশগ্রহণ করেন। বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি’র উদ্যোগে আয়োজিত এ জানাযার নামাজে ইমামতি করেন- সমিতির মসজিদের পেশ ইমাম মুফতি হাফেজ মাওলানা আবু সালেহ।

উল্লেখ্য, ব্যারিস্টার মওদুদ আহমদ ৮১ বছর বয়সে গত ১৬ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজিউন)। গত বৃহস্পতিবার ১৮ মার্চ তাঁর মৃতদেহ দেশে আনা হয়।