মুহাম্মদ জুবাইর, টেকনাফ:
টেকনাফের ৫টি ইউনিয়নে ৫০১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে ৫টি চেয়ারম্যান পদে ৩৫ জন, ৪৫টি সাধারণ মেম্বার পদে ৪ নারীসহ ৩৮৬ জন এবং ১৫টি সংরক্ষিত নারী আসনে ৮০ জন।
বৃহষ্পতিবার (১৮ মার্চ) ছিল রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন নি।
টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম জানান, ৪ মার্চ তপশীল ঘোষণা করার পর মোট ৫৩৫ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এর মধ্যে ছিল রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ বৃহষ্পতিবার ১৮ মার্চ মোট ৫০১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। হোয়াইক্যং ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সাধারণ মেম্বার পদে ১১৫ জন, সংরক্ষিত মহিলা আসনে ২৬ জন, মোট ১৪৮ জন। হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সাধারণ মেম্বার পদে ৯২ জন, সংরক্ষিত মহিলা আসনে ১৬ জন, মোট ১১২ জন। টেকনাফ সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ১২ জন, সাধারণ মেম্বার পদে ৫৯ জন, সংরক্ষিত মহিলা আসনে ১২ জন, মোট ৮৩ জন। সাবরাং ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ মেম্বার পদে ৯২ জন, সংরক্ষিত মহিলা আসনে ১৭ জন, মোট ১১৫ জন। সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা আসনে ৯ জন, সাধারণ মেম্বার পদে ২৮ জন, মোট ৪৩ জন।
৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা নিয়ে গঠিত টেকনাফ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তপশীল ঘোষণা করেছে নির্বাচন কমিশণ। ইউনিয়নগুলো হচ্ছে হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর, সাবরাং ও সেন্টমার্টিনদ্বীপ। এই দফায় টেকনাফ পৌরসভা এবং বাহারছরা ইউনিয়ন পরিষদের নির্বাচনের তপশীল ঘোষণা করা হয়নি। ৫টি ইউনিয়নের জন্য রিটার্নিং অফিসার হিসাবে ২জন কর্মকর্তাকে নিয়োগ করে প্রজ্ঞাপন জারী করেছে। এরা হলেন হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর ইউনিয়নের জন্য টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম এবং সাবরাং ও সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নের জন্য রামু উপজেলা নির্বাচন অফিসার মাহফুজুল ইসলাম। ঘোষিত তপশীল মতে রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, বাছাই ১৯ মার্চ, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ এবং নির্বাচন ১১ এপ্রিল।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •