ছোটন কান্তি নাথ :
কক্সবাজারের চকরিয়া ও পেকুয়া উপজেলায় পৃথক তিনটি সড়কের নির্মাণকাজ উদ্বোধন করেছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ। প্রায় ২৬ কোটি টাকা ব্যয়ে প্রায় ১৫ কিলোমিটারের এই তিনটি সড়কের নির্মাণকাজ শুরু করা হয়েছে এমপি কর্তৃক আনুষ্ঠানিক উদ্বোধনের পর থেকে।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর চকরিয়া এবং পেকুয়া উপজেলা দপ্তর কর্তৃক উপরোক্ত টাকা ব্যয়ে এসব সড়ক নির্মাণকাজ সম্পন্ন হলে পাল্টে যাবে অনুন্নত এলাকার যোগাযোগ ব্যবস্থা। যার সুফল ভোগ করবে নির্বাচনী এলাকা চকরিয়া ও পেকুয়া উপজেলার জনসাধারণ।
এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানান, ১৮ মার্চ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নে উদ্বোধন করেন ১১ কোটি টাকা ব্যয়ে হারবাং থেকে বরইতলী পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার সড়ক এবং ২ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে হারবাং ইউনিয়নের মাইজপাড়া থেকে কালাগাজি সিকদার পাড়া সড়ক নির্মাণকাজের।
এর আগে সড়ক নির্মাণকাজ উদ্বোধন উপলক্ষে হারবাংয়ে আয়োজন করা হয় সূধী সমাবেশের। এতে প্রধান অতিথির বক্তব্য দেন এমপি জাফর আলম। উপজেলা প্রকৌশলী কমল পালের সভাপতিত্বে সড়ক নির্মাণকাজ উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন হারবাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিরানুল ইসলাম, সাধারণ সম্পাদক মেহরাজ উদ্দিন মিরাজ, আওয়ামী লীগ নেতা মো. বাদশা, মোনাজাত পরিচালনা করেন মাওলানা কফিল উদ্দিন ফারুকী। এ সময় উপস্থিত ছিলেন হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহতাবুর রহমান, স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।
এর পর এমপি জাফর আলম একইদিন দুপুরে ভিস্তিপ্রস্তরসহ নির্মাণকাজের উদ্বোধন করেন পেকুয়া থেকে আরবশাহ বাজার হয়ে রাজাখালী সবুজ বাজার পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার সড়ক নির্মাণকাজের। এই সড়কটি নির্মাণে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ব্যয় নির্ধারণ করেছে ১২ কোটি টাকা।
এ সময় পেকুয়া উপজেলা প্রকৌশলীর অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত চকরিয়া উপজেলা প্রকৌশলী কমল পাল, রাজাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছৈয়দ নূর, পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন বাহাদুরসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ উপলক্ষে আয়োজিত সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন এমপি জাফর আলম।
তিনটি সড়ক নির্মাণকাজের উদ্বোধন প্রসঙ্গে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম এমএ বলেন, আমার নির্বাচনী এলাকা চকরিয়া এবং পেকুয়া উপজেলার প্রত্যন্ত এলাকাকে উন্নয়নের আওতায় নিয়ে আসা হচ্ছে। বিশেষ করে প্রত্যন্ত এলাকার অনুন্নত সড়ক যোগাযোগ ব্যবস্থাকে সহজতর করতে একের পর এক উন্নয়ন প্রকল্প গ্রহণপূর্বক তা বাস্তবায়ন করা হচ্ছে। আশা করছি, এসব সড়ক নির্মাণকাজ যথাসময়ে শেষ হলে পাল্টে যাবে সড়ক যোগাযোগ ব্যবস্থা। যার সুফল ভোগ করবে এলাকার জনগণ। দ্রুত সড়কগুলোর নির্মাণকাজ সম্পন্ন করতে সংশ্লিষ্ট দপ্তর এবং ঠিকাদারকে কঠোর নির্দেশনা প্রদান করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •