অনলাইন ডেস্ক : : করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যঝুঁকি তৈরি হয়— এমন যেকোনো ধরনের কার্যক্রম থেকে বিরত থাকতে শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদফতর। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের অংশগ্রহণে সব ধরনের মার্চ পাস্ট ও র‌্যালি বন্ধ রাখতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) মাউশি’র পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক মোহাম্মদ বেলাল হোসাইনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সুনির্দিষ্টভাবে মার্চ পাস্ট ও র‌্যালির প্রসঙ্গ উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের অধীন সব মাধ্যমিক বিদ্যালয়ে করোনাভাইরাস পরিস্থিতির কারণে শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে। কিন্তু এরই মধ্যে কিছু কিছু শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের অংশগ্রহণে মার্চ পাস্ট ও র‌্যালির আয়োজন করছে। বিষয়টি কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে, যা এই মুহূর্তে শিক্ষার্থীদের জন্য স্বাস্থ্যঝুঁকির কারণ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগের ধারাবাহিকতায় শিক্ষার্থীরা স্বাস্থ্যঝুঁকির মধ্যে পড়ে— এমন কার্যক্রম থেকে বিরত থাকতে সংশ্লিষ্টদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। এ বিষয়ে সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালনের অনুরোধ করা হলো।- সারাবাংলা