নিজস্ব প্রতিবেদক :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম বুধবার সকাল থেকে রাত পর্যন্ত চকরিয়া ও পেকুয়া উপজেলা প্রশাসন, দুই থানা, চকরিয়া, পেকুয়া উপজেলা এবং চকরিয়া পৌরসভা আওয়ামী লীগ ও টৈটং ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত অসংখ্য অনুষ্ঠানে ব্যস্ত সময় কাটিয়েছেন।
চকরিয়া এবং পেকুয়া উপজেলা প্রশাসন ও থানার পক্ষ থেকে আয়োজিত পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কাটাসহ নানা কর্মসূচীতে অংশ নেন। এছাড়াও চকরিয়া এবং পেকুয়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।
বুধবার সকাল সাড়ে ৯টায় এমপি জাফর আলম অংশগ্রহণ করেন চকরিয়া উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পনের সময়। এ সময় উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, চকরিয়া সার্কেলের সহকারি পুলিশ সুপার তফিকুল আলম, সহকারি কমিশনার (ভূমি) তানভীর হোসেন, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, মহিলা ভাইস-চেয়ারম্যান জেসি চৌধুরী, উপজেলা নির্বাহী প্রকৌশলী কমল পালসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা।

এর পর এমপি জাফর আলম যোগদান করেন পেকুয়া উপজেলা প্রশাসন আয়োজিত দিবসের আলোচনা সভা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে। সেখানে উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোতাচ্ছেম বিল্যাহ, সহকারী কমিশনার (ভূমি), পেকুয়া থানার ওসি সাইফুর রহমান মজুমদার, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, সহ-সভাপতি সাংবাদিক জহিরুল ইসলামসহ দলীয় নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।
অপরদিকে পেকুয়া থানা আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন এমপি জাফর আলম। সেখানে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, চকরিয়া-পেকুয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার মো. তফিকুল আলম, থানার ওসি সাইফুর রহমান মজুমদার, আওয়ামী লীগ নেতা ওয়ালিদ মিল্টন, কক্সবাজার জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক এইচ এম শওকতসহ দলীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
পেকুয়ার অনুষ্ঠান শেষ করে এমপি জাফর আলম প্রধান অতিথি হিসেবে যোগ দেন চকরিয়া থানা আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভা ও কেক কাটার অনুষ্ঠানে। এ সময় উপস্থিত ছিলেন চকরিয়া-পেকুয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার মো. তফিকুল আলম, থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আশরাফ হোসেন, অপারেশন অফিসার মো. মোজাম্মেল হোসেন প্রমূখ।

এর পর বিকেলে চকরিয়া সিস্টেম কমপ্লেক্সের বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্নারে উপজেলা এবং পৌরসভা আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, জন্মদিন ও জাতীয় শিশু দিবসের পৃথক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ। সেখানে দলীয় নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য আমিনুর রশীদ দুলাল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম আর চৌধুরী, সহ-সভাপতি ছৈয়দ আলম, মুজিবুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও চকরিয়া পৌর নির্বাচনে মেয়র পদপ্রার্থী ও বর্তমান মেয়র আলমগীর চৌধুরী, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সিনিয়র সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, আওয়ামী লীগ নেতা ও কাকারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত ওসমান, শাহনেওয়াজ তালুকদার, জয়নাল আবেদীন, ফিরোজ আহমদ, হারবাং ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম, লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম সেলিম, উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছিরসহ দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
এদিকে সন্ধ্যায় এমপি জাফর আলম যোগ দেন পেকুয়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত দিবসের আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে। সেখানে প্রধান অতিথির বক্তব্য দেন তিনি। এর পর টৈটং ইউনিয়ন আওয়ামী লীগ এবং টৈটং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী আয়োজিত র‌্যালি, কেক কাটা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন এমপি জাফর আলম।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •