আবু সায়েম:
কক্সবাজার দক্ষিণ বনবিভাগের আওতাধীন উখিয়া রেঞ্জের অভিযানে পালংখালী ইউনিয়নের থাইনখালী বিটের পালংখালী মৌজার রিজার্ভ ফরেস্ট এলাকা থেকে বালিভর্তি ১ টি ডাম্পার আটক করা হয়েছে । ১৭ মার্চ (বুধবার )থাইনখালী বিটে পালংখালী এলাকায় অভিযান চালিয়ে অবৈধ বালিভর্তি ডাম্পারটি জব্দ করা হয়।বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম। উখিয়া রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, দীর্ঘদিন ধরে কৌশলে উত্তর থাইনখালী বিটের আশে পাশের বিভিন্ন জায়গায় অবৈধভাবে বালি বোঝাই করে ডাম্পারের মাধ্যমে বালি বিক্রি করে যাচ্ছে একটি চক্র।
তিনি আরো জানান, উখিয়া রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা হিসেবে তিনি যোগদান করার পর থেকে গত ৪ মাসে উখিয়া রেঞ্জ থেকে বিভিন্ন অপরাধের সাথে সম্পৃক্ত থাকায় ৫৬টি বন মামলা দায়ের করা হয়েছে,২৯টি অবৈধ ডাম্পার,৪টি করাত কল,১১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে ।তার এ ধরণের সাহসীমূলক কাজে বনখোকো,পাহাড়খোকো, ভূমিদস্যু সহ কতিপয় অসাধু ব্যাক্তি তাকে হুমকি ধমকিসহ মেরে ফেলার হুমকি, মিথ্যা মামলার ভয় ভীতি দেখিয়ে তার কাজের গতি রোধ করতে চাচ্ছে,এ ব্যাপারে তথ্য দিয়ে সহায়তা করার জন্য আহ্বান জানান তিনি
তাদের বিরুদ্ধে প্রাত্যহিক অভিযান পরিচালনা করা হবে। অবৈধ ডাম্পার এবং জড়িতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাঃ হুমায়ুন কবির জানান , অবৈধ বালু উত্তোল, সরকারি বন ভূমি জবরদখলমুক্ত , পাহাড় খেকোদের বিরুদ্ধে বন বিভাগ সজাগ রয়েছেন।তথ্য দিয়ে তিনি সহযোগিতা করার অনুরোধ জানান। সরকারি বন ভূমি উদ্ধার, অবৈধ বালু উত্তোলন রোধে বন বিভাগের প্রাত্যহিক অভিযান অব্যাহত থাকবে।