মো: সাইফুল ইসলাম খোকন, চকরিয়া:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে ১০ পদাতিক ডিভিশন ও কক্সবাজার এরিয়ার দিকনির্দেশনা ও আয়োজনে বুধবার (১৭ মার্চ) সকাল ৭ টায় চকরিয়া ও ফাঁসিয়াখালী আর্মি ক্যাম্পের তত্ত্বাবধানে আয়োজিত একটি বনাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি ৩৯ এসবি ব্যটলিয়ান প্রশিক্ষণ মাঠ থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা অত্যন্ত উৎসব মুখর পরিবেশে প্রদক্ষিণ করে পুনরায় একই মাঠে এসে সমাপ্ত হয়। র‌্যালীতে অংশ নেওয়া সেনাসদস্যদের হাতে ছিল বঙ্গবন্ধুর ছবি, প্ল্যাকার্ড, ফেস্টুন ও ব্যানার।

উক্ত র‌্যালিতে চকরিয়া ও ফাঁসিয়াখালী আর্মি ক্যাম্পের উর্ধ্বতন অফিসারসহ বিভিন্ন স্তরের সেনা সদস্যগণ অংশ গ্রহণ করেন। সেনা র‌্যালিটি এলাকার জন সাধারণের হৃদয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গণতান্ত্রিক চেতনায় অনুপ্রেরণা উজ্জিবিত করে।

এদিকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আর্মি ক্যাম্পে মূল প্রবেশপথসহ বিভিন্ন স্থাপনায় আলোকসজ্জা করা হয়েছে। স্থাপন করা হয়েছে মুজিববর্ষের ব্যানার-ফেস্টুন। এছাড়া বঙ্গবন্ধুর জীবনভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শনী, বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়েছে।

 

অপরদিকে কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসন বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মুজিববর্ষ উদ্বোধন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। বুধবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৯ টায় উপজেলা কমপ্লেক্স ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী,উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ, সহকারী ভূমি তানভীর হোসেন, সহকারী সার্কেল (চকরিয়া) তৌফিকুল ইসলাম,চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের।

এসময় উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন,দপ্তরের প্রধান, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, চকরিয়া প্রেসক্লাব, বিশিষ্টজনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •