জাহেদুল ইসলাম, লোহাগাড়া:

একটি ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের ক্রীড়া বিষয়ক সম্পাদক সাংবাদিক আব্দুর রশিদ জামিন লাভ করেছে।

মঙ্গলবার (১৬ মার্চ) বান্দরবান পার্বত্য জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন আবেদন শুনানীতে জামিন মন্জুর করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস.এম ইমরান।

সাংবাদিক আবদুর রশিদ জাতীয় দৈনিক মানবকণ্ঠ, কক্সবাজারের স্থানীয় পত্রিকা দৈনিক বাঁকখালী ও বান্দারবানের সচিত্র মৈত্রি পত্রিকায় নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

সাংবাদিক আব্দুর রশিদ বান্দররবান জেলার নাইক্ষ্যংছড়ি মধ্যম বাইশারী মৃত খুইল্ল্যা মিয়ার ছেলে।

জানা যায়, গত ৩১ জানুয়ারি রাতে রামুর ঈদগড় থেকে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ থানায় ডেকে নিয়ে আটক করে ১ ফেব্রুয়ারি ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করেন। থানায় সাংবাদিক আব্দুর রশিদ অসুস্থ হয়ে পড়লে নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য প্রেরণ করেন পুলিশ। থানা পুলিশ ৩ ফেব্রুয়ারি আদালতে সোপর্দ করেন রশিদকে।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ ম্যাজিস্ট্রেট এস.এম ইমরানের আদালতে জামিন আবেদন শুনানি অনুষ্ঠিত হয়। জামিন শুনানীতে আসামী পক্ষের আইনজীবি এ্যাডভোকেট মোরশেদুল ইসলাম রুবেল নেতৃত্ব দিয়েছেন।

এ সময় বান্দরবান পার্বত্য জেলা আইনজীবি সমিতির বিজ্ঞ সিনিয়র আইনজীবি আবুল কালাম, ইকবাল করিম, কৌশিক দত্ত, আবু জাফর, সামশুর রহমান, সামশুল হক রণি, মো. শাহজাহান আদালতে আসামী পক্ষের দীর্ঘ জামিন শুনানীতে অংশ গ্রহণ করেন।

বিজ্ঞ আদালতের ম্যাজিস্ট্রেট এস.এম ইমরান আসামী পক্ষ ও বাদী পক্ষ উভয়ের তর্ক বিতর্ক শেষে দীর্ঘ শুনানী শেষে বিচারক আসামীকে স্থায়ী জামিন মন্জুর করেন।

সাংবাদিক আব্দুর রশিদের আইন প্রকৌশলী এ্যাডভোকেট মোরশেদুল ইসলাম রুবেল বলেন, দীর্ঘ ২ মাস পর বাদী কৌশলে সাজানো মিথ্যা মামলা দায়ের করেন। বিষয়টি বিচারকে কাছে উপস্থাপন ও অসুস্থতার জনিত কারণে জামিন আবেদন করলে আদালত বিষয়টি বিবেচনা করে বিজ্ঞ বিচারক জামিন আবেদন মন্জুর করেন।

কারাগার থেকে বের হয়ে সাংবাদিক আব্দুর রশিদ সাংবাদিকদের বলেন, আমি কূচক্রীমহলের বিরুদ্ধে পত্রিকায় লেখালেখির কারণে পরিকল্পিত ভাবে সাজানো মামলায় জেলে গেছি। আমি সম্পূর্ণ ষড়যন্ত্রের শিকার। যাদের সহযোগীতায় জামিন লাভ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি। এছাড়া সাজানো মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীও জানান।

এদিকে সাংবাদিক আব্দুর রশিদকে মুক্তির জন্য নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের নেতৃবৃন্দ বিবৃতি দিয়েছেন। তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এছাড়া বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ যারা জামিন লাভের জন্য সার্বিকভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •