এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় আগুনে পুড়ে ঘুমের মধ্যেই অঙ্গার হয়েছে তিন ভাই বোন। সোমবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের সাবানঘাটা গ্রামের জাকের হোসেন মিস্ত্রির ঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন লাগার মুহুৃর্তের মধ্যেই বেড়ার তৈরী পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় বয়স্করা বের হয়ে প্রাণে বাঁচলেও আগুনে পুড়ে মারা যায় জাকের হোসেনের ২ মেয়ে ও ১ ছেলে। তারা হলেন, মো. জিহাদুল ইসলাম (১১), তার দুই ছোট বোন ফৌজিয়া জান্নাত মিম (৯) ও আফিয়া জান্নাত মিতু (৭)। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরানুল ইসলাম।

নিহত শিশুর মা কাজল আক্তার জানায়, সোমবার রাতে ভাত খেয়ে তিন শিশু একসাথে একটি রুমে ঘুমায়। আমি ১৫ মাসের বাচ্চা নিয়ে আলাদা একটি রুমে ঘুমিয়ে পড়ি। এ সময় আমার স্বামী বাড়ির বাইরে তার কর্মস্থলে ছিলেন। রাত সাড়ে ১১টার দিকে হঠাৎ আগুন দেখে পরিবারের অপরাপর সদস্যরা চিৎকার শুরু করলে ঘুম থেকে উঠে ঘরের বাইরে বের হওয়ার পর দেখি ঘুমে থাকা আমার তিন শিশু আগুনে পুড়ে মারা যায়। একই পরিবারে এক সাথে তিন শিশুর মৃত্যুতে নিহতদের পরিবারে চলছে শোকের মাতম। এ ঘটনায় পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরানুল ইসলাম বলেন, অগিকান্ডের পর রাতেই ঘটনাস্থলে গিয়েছিলাম। উপজেলা প্রশাসনকে জানানোর পর মঙ্গলবার (১৬ মার্চ) সকাল ১০টার দিকে লাশ দাফনের ব্যবস্থা করা হয়েছে। ইউনিয়ন পরিষদ থেকে নিহত শিশুদের পরিবারকে সহায়তা দেয়া হবে বলেও জানান তিনি।