সংবাদ বিজ্ঞপ্তিঃ
হুফফাজুল ক্বুর’আন সংস্থা বাংলাদেশ কক্সবাজার জেলার উদ্যোগে “জেলা হিফজুল ক্বুর’আন প্রতিযোগিতা২০২১” সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।
গত শনিবার (১৩ মার্চ) কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দান সংলগ্ন জামে মসজিদে মোট তিন গ্রুপে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
জেলার ৮ টি উপজেলা হতে নির্বাচিত ৩৬ টি প্রতিষ্ঠানের ৭৬ জন ছাত্রের জন্যে আয়োজিত এ প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন- কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মুফতী সুলাইমান কাসেমী, চট্টগ্রাম জামেয়া দারুল মা’আরিফ আল ইসলামীয়া এর মুহাদ্দিস মাওলানা হাফেজ এহতেশামুল হক মাদানী, চট্টগ্রাম ফাতিমাতুয যাহরা (রাঃ) আলিম মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইবরাহীম সিদ্দীকী, চট্টগ্রাম কাতালগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ক্বারী হাফেজ মাওলানা আবদুর রশীদ।
এই প্রতিযোগিতায় যথাক্রমে ১০, ২০, ও ৩০ পারা গ্রুপে অংশগ্রহণ করে মোট ১৬ জন হিফজ শিক্ষার্থী পুরস্কার পেয়েছেন। এ ক্ষেত্রে নির্বাচিত প্রতিযোগীদেরকে পুরস্কার হিসেবে নগদ অর্থ, প্রাইজবোর্ড ও সকলকে সনদ প্রদান করা হয়।
পুরো আসরে শ্রেষ্ঠ হাফেজ (৩০ পারা গ্রুপের) নির্বাচিত হয়েছেন নবগঠিত ঈদগাঁও থানার মাদরাসা সাইদ বিন যাঈদ রাঃ হিফজখানার ক্ষুদে হাফেজ মোঃ আবদুর রহমান খোবাইব।
জেলা হুফফাজের সভাপতি ক্বারী কাজী মাওলানা সাইফুল্লাহ কাসেমী এবং সেক্রেটারি এডভোকেট হাফেজ রিদওয়ানুল কাবীর প্রতিযোগিতা সফলভাবে সম্পন্ন হওয়ায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেন এবং অংশগ্রহণকারী প্রতিযোগী, শিক্ষক, বিশেষ করে সম্মানিত দাতাবৃন্দকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।
হিফযুল কুরআন প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধান করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুস ফরাজি, কেন্দ্রীয় সহপ্রচার সম্পাদক ডাক্তার ফয়সাল বিন নুরুল হুদা ও জেলা সহ সভাপতি হাফেজ মাওলানা মুবিনুল হক।