শাহেদ মিজান, সিবিএন:

উখিয়া-টেকনাফ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির ছেলে দাবিদার মোঃ ইসহাক অভিযোগ করেছেন, সন্তানের স্বীকৃতি চাওয়ায় তাকে হত্যার চিন্তার করছে সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি। মামলা করায় ক্ষিপ্ত হয়ে ও মামলা থেকে বাঁচতে তাকে হত্যার চিন্তা করছে বলে দাবি করেন মোঃ ইসহাক। তাই বিভিন্নভাবে সমন জারির পরও আদালতে উপস্থিত হচ্ছেন না সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি।

রোববার (১৪ মার্চ) আদালতের শুনানী শেষে সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন মোঃ ইসহাক। আবদুর রহমান বদি আদালতে উপস্থিত না থাকার প্রেক্ষিতে মোঃ ইসহাক এই কথা বলেন।

তিনি বলেন, আমার দায়ের করা মামলার প্রেক্ষিতে আদালতের জারি করা সমন বিভিন্নভাবে আমার বাবা আবদুর রহমান বদির কাছে পাঠানো হয়েছে। কিন্তু বার বার তিনি সমন পাননি বলে দাবি করেন। এটি তার একটি কৌশল। মূলত এভাবে তিনি কালক্ষেপণ করছেন।

মোঃ ইসহাক দাবি করে বলেন, সাবেক সাংসদ আবদুর রহমান বদির এই কালক্ষেপণের উদ্দেশ্যে খারাপ। মূলত কালক্ষেপণ করেই তিনি আমার ক্ষতি করার চিন্তা করছেন। এমনকি তিনি আমাকে মেরে ফেলার চিন্তা করছেন।

তবে শেষ দেখে ছাড়বেন বলে হুঁশিয়ারি দিয়েছেন মোঃ ইসহাক। তিনি বলেছেন, আবদুর রহমান বদি তার পিতা- এতে তার কোনো দ্বিধা নেই। যতই বাধা আসুক সন্তানের স্বীকৃতি পেতে তিনি জীবনের শেষ পর্যন্ত লড়াই করে যাবেন।

মোঃ ইসহাকের আইনজীবি নাজিম উদ্দীন জানিয়েছেন, ছেলে দাবিদার মোঃ ইসহাকের আবেদনের প্রেক্ষিতে আবদুর রহমান বদিকে সমন জারি করেছে আদালত। বিভিন্নভাবে সমন নোটিশ পাঠানো হয়েছে। কিন্তু এমপি বদি নোটিশ পাননি দাবি করেছেন। সর্বশেষ তার বাড়ির সামনে সমন নোটিশটি টাঙিয়ে দেয় জারিকারক। তবুও তিনি নোটিশ না পাওয়ার দাবি করেন। তাই আদালত সর্বশেষ ইমেইলে সমন নোটিশ পাঠানোর নির্দেশ দিয়েছেন।