মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ককে বিশ্বের অন্যতম সাফারি পার্কে পরিণত করা হবে। শনিবার সকালে সাফারি পার্ক পরিদর্শনকালে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি এ কথা বলেন।
এসময় তিনি পার্কের চলমান উন্নয়ন কর্মকাণ্ড ও বিভিন্ন প্রজাতির প্রাণীর সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। মন্ত্রী পার্ক সংশ্লিষ্টদের বিভিন্ন দিক নির্দেশনামুলক পরামর্শ এবং পর্যটকদের নিরাপত্তা জোরদারে নির্দেশ প্রদান করেন।
এর আগে তিনি খুটাখালীর মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যান পরিদর্শন করেন। পরে চকরিয়া থানা রাস্তার মাথায় সিস্টেম কমপ্লেক্সের চতুর্থ তলায় এমপি জাফর আলম স্থাপিত বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্নার পরিদর্শন করেন মন্ত্রী। এসময় প্রজন্মকে প্রকৃত ইতিহাস জানতে এটি সহায়তা করবে উল্লেখ করে পরিদর্শন বইয়ে মন্তব্য লিখেন তিনি।
মন্ত্রীর সাথে আরো ছিলেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মোঃ জিয়াউল হাসান, প্রধান বনসংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী, চট্টগ্রাম অঞ্চলের বনসংরক্ষক আবদুল আউয়াল সরকার, মন্ত্রীর সহকারী একান্ত সচিব কবিরুজ্জামান চৌধুরী, চট্টগ্রাম কক্সবাজার ও বান্দরবান বন ডিভিশনের বিভাগীয় বনকর্মকর্তা (ডিএফও) যথাক্রমে এসএম গোলাম মওলা, আবু নাছের মোঃ ইয়াছিন নেওয়াজ, হুমায়ুন কবির, তৌহিদুল ইসলাম, মোজাম্মেল হক শাহ চৌধুরী, মোহাম্মদ কাইছার, মোঃ কবির উদ্দিন, সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম চৌধুরী, এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী প্রমূখ।
দলের নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা আমিনুর রশীদ দুলাল, চকরিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা গিয়াস উদ্দিন চৌধুরী, মোক্তার আহমদ চৌধুরী, শাহনেওয়াজ তালুকদার, শওকত ওসমান, জামাল হোসেন চৌধুরী, সাংবাদিক জহিরুল ইসলাম, নজরুল ইসলামসহ উপজেলা আওয়ামিলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। এছাড়াও মন্ত্রীর আগমনে খুটাখালী ও ডুলাহাজারাসহ উপজেলার বিভিন্ন এলাকার জনপ্রতিনিধি রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •