সংবাদ বিজ্ঞপ্তি :

উন্নয়নের ধারায় টিকে থাকতে হলে, দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে রাখার দাবী জানিয়েছেন জাসদের সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোট।

কেন্দ্র ঘোষিত কর্মসূচীর আলোকে “বাজার সিন্ডিকেট দমন, নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণ, বেকারদের চাকুরী প্রদান ও সরকারী চাকুরীতে প্রবেশের বয়সসীমা ৩৩ করার দাবিতে ১৩ মার্চ, শনিবার, বিকাল ৪ টায় শহরের লালদীঘির পাড়স্থ জাসদ চত্ত্বরে জাতীয় যুব জোট কক্সবাজার জেলার সভাপতি অজিত কুমার দাশ হিমু’র সভাপতিত্বে এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জাসদ কক্সবাজার জেলা সভাপতি জননেতা নইমুল হক চৌধুরী টুটুল ও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- জেলা জাসদ সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ, জেলা জাসদ যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হোসাইন মাসু, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিক উদ্দিন চৌধুরী, শহর জাসদ সাধারণ সম্পাদক নুর আহমদ, জাসদ নেতা সাংবাদিক আমান উল্লাহ আমান।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে জেলা জাসদ সভাপতি জননেতা নইমুল হক চৌধুরী টুটুল বলেন- রমজান মাসের পূর্বে বাজার সিন্ডিকেট দমন করে চাল-ডাল-তেলসহ নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণ করতে বিশেষ টাস্কফোর্স গঠন করে দ্রব্যমূল্য বৃদ্ধিকারী বাজার সিন্ডিকেটদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। এছাড়া কক্সবাজারবাসী ও পর্যটকদের দুর্ভোগ লাগবে অবৈধ টমটমের আধিক্য কমাতে হবে এবং নতুন করে সৃষ্ট ৫শ টমটম লাইসেন্স বাতিল করতে হবে এবং শহরের ভাঙ্গাচোরা প্রধান সড়ক সহ সকল রাস্তা ও ড্রেইন আগামী বর্ষ মৌসুমের আগেই সংস্কার করে জনগণের চলাচলের উপযোগী করতে হবে। তা না হলে জাসদ-জাতীয় যুব জোট আন্দোলনের কর্মসূচী ঘোষনা করবে বলে হুশিয়ারী উচ্চারণ করা হয়।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা জাসদ সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ বলেন, দেশে ব্যাপক উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালিত হচ্ছে কিন্তু বেকারদের কর্মসংস্থানের কোনরূপ ব্যবস্থা তৈরি হচ্ছে কি? উন্নয়নমূলক কর্মকান্ডের পাশাপাশি দুর্নীতি-লুটপাট-অর্থ আত্মসাৎকারীদের থেকে অর্থ উদ্ধার করে বেকারদের জন্য বেকরা ভাতা নিশ্চিত ও কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। একইসাথে সরকারি চাকুরীতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করার দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় যুব জোট কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, সাংগঠনিক সম্পাদক মোঃ আমান উল্লাহ আমান, অর্থ সম্পাদক শহিদুল ইসলাম খোকন, প্রচার ও প্রকাশনা সম্পাদক একরামুল হক কন্ট্রাক্টার, দপ্তর সম্পাদক নাছির উদ্দিন, চকরিয়া উপজেলা যুব জোট সভাপতি লিটন দাশ, সাধারণ সম্পাদক মোঃ রফিক, যুবজোট নেতা জহির উদ্দিন, বেলাল উদ্দিন, আবদুল মালেক, ওসমান গণি, ইয়াছমিন আক্তার, মানববন্ধনে সঞ্চালনা করেন- বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) এর কেন্দ্রীয় সহ-সম্পাদক আবদুর রহমান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •