আবু সায়েম:

কক্সবাজার উত্তর বনবিভাগের আওতাধীন পিএমখালী রেঞ্জ এবং বিশেষ টহল দলের অভিযানে অবৈধভাবে পাহাড় কেটে মাটি পাচারের দায়ে ১ টি ডাম্পার আটক করা হয়েছে ।

১০ ফেব্রুয়ারী (বুধবার ) পিএমখালী রেঞ্জের তেতৈয়া এলাকা থেকে পাহাড় কর্তন করে মাটি পাচারের সময় ডাম্পারটি জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন স্পেশাল টিমের ওসি একেএম আতা এলাহী।

স্পেশাল টিমের ওসি একেএম আতা এলাহী বলেন , পাহাড় খেকো চক্র দীর্ঘদিন ধরে কৌশলে তেতৈয়া এলাকার আশে পাশের বিভিন্ন জায়গায় পাহাড় কেটে অবৈধভাবে ডাম্পারের মাধ্যমে পাহাড়ের মাটি বিক্রি করে যাচ্ছে।

গভীররাত থেকে ভোর পর্যন্ত ডাম্পারের মাধ্যমে মাটি এনে ভরাট করা হয় নিচু এলাকা। বন বিভাগের নিয়মিত অভিযানে পাহাড়ের মাটিভর্তি ১ টি ডাম্পার জব্দ করা হয়েছে। এবিষয়ে তদন্ত করে মাটি কাটা, মাটি পাচার এবং ডাম্পারের মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। পিএমখালী রেঞ্জ কর্মকর্তা আব্দুল জব্বার বলেন, , পাহাড় কাটার বিষয়ে আমরা সবসময় সজাগ আছি এবং নিয়মিত অভিযান চালানো হচ্ছে। পাহাড়ের মাটিভর্তি ১টি ডাম্পার জব্দ করে রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে । এবিষয়ে মামলা দায়ের প্রস্তুতি চলছে।

কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা তহিদুল ইসলাম জানান , অবৈধ বালু উত্তোল, সরকারি বন ভূমি জবরদখলমুক্ত , পাহাড় খেকোদের বিরুদ্ধে বন বিভাগ সজাগ রয়েছেন।তথ্য দিয়ে তিনি সহযোগিতা করার অনুরোধ জানান। সরকারি বন ভূমি উদ্ধার, অবৈধ বালু উত্তোলন রোধে বন বিভাগের প্রাত্যহিক অভিযান অব্যাহত থাকবে।