মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
ঐতিহাসিক ৭ই মার্চ ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্ত হওয়ায় চকরিয়ার মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়িতে আনন্দ উদযাপন করা হয়েছে।
রোববার (৭ মার্চ) বিকাল সাড়ে ৪ টায় দিবসটি উপলক্ষে কেক কেটে আনন্দ উদযাপন ও আলোচনা সভা মাওলানা আসাদ আলীর কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আরম্ভ হয়।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির নবাগত ইনচার্জ (ওসি) মোঃ শাফায়েত হোসেন। তিনি বক্তব্যে বলেন, ২০১৭ সালের ৩০ অক্টোবর ইউনেস্কো ৭ মার্চের ভাষণকে ‘ডকুমেন্টারি হেরিটেজ’ (বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য) হিসেবে স্বীকৃতি দেয়। দিবসটি উপলক্ষে সুশীল সমাজকে সম্পৃক্ত করে বাংলাদেশ পুলিশ দেশব্যাপী আনন্দ উদযাপন করছে। ফাঁড়ির এসআই নউফেল বিন আলমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ডুলাহাজারা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আলহাজ্ব ফরিদ উদ্দিন চৌধুরী। তিনি বক্তব্যে বঙ্গবন্ধুর অবদান, ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ, ও সরকারের বিভিন্ন উন্নয়নমূলক দীক সকলের নিকট তুলে ধরেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন খুটাখালী তমিজিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ওমর হামজা, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন, ইউনিয়ন আ.লীগের সভাপতি আলহাজ্ব জামাল হোছাইন, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শওকত আলী, ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী কলিম উল্লাহ কলি ও হাসানুল ইসলাম আদর।
ঐতিহাসিক ৭ই মার্চের এ আনন্দ উদযাপন অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, যানবাহন সমিতির নেতৃবৃন্দ, চলক-হেলফার ও স্থানীয় জনগণ অংশগ্রহণ করেন।