টেকনাফ সংবাদদাতা:
টেকনাফে ঐতিহাসিক ৭ ই মার্চ বিভিন্ন আনুষ্ঠানিকতার মাধ্যমে পালিত হয়েছে। এ উপলক্ষে টেকনাফ উপজেলা প্রশাসন সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে আলোচনা সভার আয়োজন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানটি সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম।

কৃষক লীগ ও তাঁতী লীগ :
ঐতিহাসিক ৭ইমার্চ উপলক্ষ্যে আলোচনা সভা ও র‍্যালী টেকনাফ পৌর কৃষক লীগ ও তাঁতী লীগের উদ্যোগে কুলাল পাড়া পৌর জীপ ষ্টেশন মোড়ে অনুষ্ঠিত হয়।

পৌর কৃষক লীগ যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান কাউন্সিলারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন
টেকনাফ পৌর আওয়ামীলীগ সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী।

পৌর তাঁতীলীগ আহ্বায়ক মোহাম্মদ শফিকের সঞ্চালনায় বিশেষ অতিথি ও প্রধান বক্তার বক্তব্য রাখেন টেকনাফ পৌর আওয়ামীলীগ সহ সভাপতি সভাপতি মোহাম্মদ ইউসুফ মনু ও উপজেলা কৃষক লীগের আহবায়ক এ বি এম আবুল হোসেন রাজু।

এতে আলোচক হিসেবে অংশ নেন- টেকনাফ সদর আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আলহাজ নুরুল আমিন, পৌর কৃষক লীগের যুগ্ম আহবায়ক মো: জাহাঙ্গীর আলম, আলহাজ্ব আব্দুল জব্বার , আলহাজ্ব তালাল তালহা ও জেলা তাঁতীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ ইয়াসিন প্রমুখ। আলোচনা সভা শেষে ঐতিহাসিক ৭ই মার্চ ও জাতিসংঘ কর্তৃক বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জনে বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে একটি র‍্যালী প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

টেকনাফ মডেল থানা:
এ উপলক্ষে টেকনাফ মডেল থানা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে বিকেলে থানা প্রসংগে আলোচনা সভার আয়োজন করে। ওসি মো: হাফিজুর রহমানের সভাপতিত্বে সভা শেষে স্বাধীনতা ও বঙ্গবন্ধুর জীবনের তথ্য ভিত্তিক ভিডিও প্রদর্শনীর আয়োজন করা হয়।