শাহেদ মিজান, সিবিএন:

কক্সবাজারে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ঐতিহাসিক ৭ই মার্চ। জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব এবং আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান দিবসটি পালন করেছে।

সকালে জেলা প্রশাসনের উদ্যোগে অরুণোদয় স্কুল প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। পরে স্কুল মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

জেলা প্রশাসক মো: মামুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: শাজাহান আলী, অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, জেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন হোসেন চৌধুরী, প্রেসক্লাব সভাপতি আবু তাহের চৌধুরীসহ অন্যান্যরা। পরে দিবসটি উপলক্ষে আয়োজিত রচনা, চিত্রাংকনসহ বিভিন্ন প্রতিযোগীতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ঐতিহাসিক ৭ই মার্চ ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন করেছে র‌্যাব-১৫।

রবিবার (০৭ মার্চ) বিকালে র‌্যাব-১৫ কার্যালয়ে উক্ত অনুষ্ঠান উদযাপন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন র‌্যাব-১৫ এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ। এতে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, সংসদ সদস্য। সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরী ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম।

৭ই মার্চ পালন করেছে কক্সবাজার সদর মডেল থানা পুলিশ। একই সাথে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ আয়োজন করা হয়েছে।

বিকালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. জাকির হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. ফয়সাল আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম, কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরী ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন থানার ওসি শেখ মুনীর-উল গীয়াস। অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, থানার ওসি তদন্ত বিপুল চন্দ্র দে, ওসি অপারেশন সেলিম উদ্দিন, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম, খুরুশকুল ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সুলতানসহ অনেকে।

সন্ধ্যায় দলীয় কার্যালয়ে ৭ই মার্চের আলোচনার সভার আয়োজন করে কক্সবাজার জেলা আওয়ামী লীগ। ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম মুকুল, এড. রনজিৎ দাশ, জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর, ছাত্রলীগের সভাপতি এস.এম সাদ্দাম হোসেন,. সাধারণ সম্পাদক মারুফ আদনানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

উখিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে। এই উপলক্ষ্যে সকালে নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।
এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন ব্যক্তিবর্গ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •