সিবিএন ডেস্ক:

টেকনাফে অভিযান চালিয়ে প্রায় চার লাখ ইয়াবা জব্দ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। শুক্রবার রাতে পৃথক দুই অভিযানে এগুলো পাওয়া যায়। এসময় তিন জনকে আটক করা হয়েছে। এসব ইয়াবার মূল্য প্রায় ১২ কোটি টাকা।

শুক্রবার রাতে তিন লাখ ৫০ হাজার ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে চট্টগ্রাম র‌্যাব-৭ এর একটি দল। আটককৃত ব্যক্তি হলো সাবরাং হারিয়াখালী পশ্চিম পাড়া এলাকার মৃত বদিউর রহমানের ছেলে গুরা মিয়া (৬৫)।

র‌্যাব-৭ চট্টগ্রাম এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মশিউর রহমান জুয়েল বলেন, কয়েকজন মাদক ব্যবসায়ী টেকনাফের সাবরাং ইউনিয়নের হারিয়াখালী এলাকার রওজাতুল উলুম মসজিদের পশ্চিম পাশে হাফেজ উল্লাহ ভুট্টোর বসতবাড়িতে ইয়াবার একটি বড় চালান বিক্রির উদ্দেশ্যে মজুদ করে রেখেছে বলে গোপন সংবাদ আসে। পরে শুক্রবার রাতে র‌্যাব-৭ এর একটি দল সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা মাদক ব্যবসায়ীরা। এসময় মো. গুরা মিয়াকে (৬৫) আটক করা হয়।

তিনি আরও জানান, আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, পলাতক আসামি ফয়েজ উল্লাহর টিনশেড বসতঘরের ভেতরে সিলিং এর ওপর বিশেষ কায়দায় ইয়াবা লুকানো রয়েছে। পরে সেখানে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় একটি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে দুই লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। একই আসামির তথ্য অনুযায়ী সাবরাং হারিয়াখালী এলাকার পলাতক আসামি মো. ইসমাইল এর বসতঘরের পেছনের বারান্দার চালের সঙ্গে বিশেষ কায়দায় ঝোলানো অবস্থায় একটি বস্তা থেকে আরও এক লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ১০ কোটি ৫০ লাখ টাকা।

এই আসামিরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে মিয়ানমার থেকে ইয়াবার বড় বড় চালান বাংলাদেশে আনছে বলে গুরা মিয়া স্বীকার করেছে। তারা এসব ইয়াবা বাংলাদেশের বিভিন্ন জেলার মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের কাছে বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্ত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে শুক্রবার রাতে টেকনাফে পৃথক এক অভিযানে সাড়ে ৪৯ হাজার ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-১৫ সদস্যরা। রাত ২টার দিকে টেকনাফের বরইতলী এলাকা থেকে ইয়াবার চালানসহ তাদের আটক করা হয়। তারা হলো- টেকনাফ সদরের উত্তর লম্বরী এলাকার শামসুল আলম (৩০) ও একই এলাকার জামাল হোসেন (৩৬)।

শনিবার (৬ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বলেন, ইয়াবা বেচা-কেনার খবরে বরইতলী এলাকায় অভিযানে যায় র‌্যাবের একটি দল। এসময় সড়কে দাঁড়িয়ে থাকা অবস্থায় দুই যুবককে আটক করা হয়। তাদের কাছ থেকে পাওয়া প্লাস্টিকের বস্তা ও শপিং ব্যাগ থেকে ৪৯ হাজার ৫০০ ইয়াবা উদ্ধার করা হয়। তারা দুই জনই ইয়াবা ব্যবসায়ী। মাদক মামলা দিয়ে তাদের টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে বলে জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •