cbn  

প্রেস বিজ্ঞপ্তিঃ
চট্টগ্রাম জামেয়া আরাবিয়া জিরির মুহাদ্দিস, মাসিক আত্-তাওহীদ সম্পাদক, বিদগ্ধ শিক্ষাবিদ, ড. আ.ফ. ম খালিদ হোসেন বলেছেন, আল্লাহ ও রাসূলের নির্দেশিত-প্রদর্শিত ও অনুমোদিত পন্থায় যে আয় উপার্জন করা হয় সেটাই হালাল উপার্জন। হালাল উপার্জন সবার জন্যই কল্যাণকর। হালাল উপার্জন দ্বারা জীবিকা নির্বাহ করা ইসলামী জীবন ব্যবস্থার অপরিহার্য বিধান। তাই হালাল -হারামের পার্থক্য নিরূপণে ইসলামী শিক্ষাধারার কোন বিকল্প নেই।
রামু কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা তা’লিমুল কুরআন মাদ্রাসা ও এতিমখানার ৩৬ তম বার্ষিক সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।
৩ মার্চ বার্ষিক মাহফিলে ড. আ.ফ. ম খালিদ হোসেন আরও বলেন, প্রত্যন্ত জনপদে প্রতিষ্ঠিত হয়েও উখিয়ারঘোনা তা’লিমুল কুরআন মাদ্রাসা ইসলামী শিক্ষার সৌরভ ছড়ানোর মাধ্যমে সমৃদ্ধির পানে এগিয়ে যাচ্ছে। এ মাদ্রাসার সার্বিক উন্নয়ন-অগ্রগতির বিকাশধারায় শামিল হওয়া দ্বীনদার বিত্তশালী ব্যক্তিবর্গের এগিয়ে আসা ঈমানী কর্তব্য।
তৌহিদী জনতার স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে অনুষ্ঠিত সভায় প্রধান ওয়ায়েজ ছিলেন, রামু জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা হাফেজ আব্দুল হক। তিনি বলেন, আদর্শ সমাজ বিনির্মাণে নবপ্রজন্মকে দ্বীনি শিক্ষায় শিক্ষিত করার বিকল্প নেই। এ ক্ষেত্রে প্রত্যন্ত জনপদে প্রতিষ্ঠিত মাদ্রাসাসমূহ দ্বীনি শিক্ষা দানের নিরবচ্ছিন্ন খেদমত আঞ্জাম দিয়ে আসছে। অনন্য অবদানের এ ধারাবাহিকতা বজায় রাখতে ইসলাম অনুরাগী জনসাধারণের আন্তরিক দু’আ ও সহযোগিতা অব্যাহত রাখতে হবে।
এ সভায় বিশেষ ওয়ায়েজ হিসেবে আলোচনা করেন, ছিলেন, ঢাকার মাওলানা গাজী ইয়াকুব ওসমানী, চকরিয়া বানিয়ারছরা মাদ্রাসার পরিচালক মাওলানা হাসান আলী, রাজারকুল জামালুল কুরআন মাদ্রাসার পরিচালক মাওলানা জসিম উদ্দিন, টিলার পাড়া জামে মসজিদের খতীব মাওলানা শফিকুর রহমান, কক্সবাজার শহীদ তিতুমীর ইনস্টিটিউট জামে মসজিদের খতীব মাওলানা হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, লামার পাড়া মুঈনুল ইসলাম মাদ্রাসার সহকারী শিক্ষা পরিচালক মাওলানা ছৈয়দ উল্লাহ ফারুকী।
মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামিম মনির আহমদ ( কালু) এর সভাপতিত্বে এ সভায় বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার জেলা পরিষদ সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান শামসুল আলম, সাবেক ইউপি চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা নুরুল হক, গবেষক আলেমেদ্বীন মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী, স্থানীয় ইউপি সদস্য ও অত্র মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হাবিব উল্লাহ।
পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ হাসানের সার্বিক তত্ত্বাবধানে, শিক্ষক মাওলানা আনিছুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় নূরানী তা’লিমুল কুরআন বোর্ডের সনদ পরীক্ষায় মেধা তালিকায় দ্বিতীয় স্থান অধিকারকারী দুইজন কৃতি ছাত্র এবং বিভিন্ন পরীক্ষায় কৃতিত্ব স্থাপনকারী মেধাবী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।
সভা উপলক্ষ্যে মাদ্রাসা বিভাগের শিক্ষার্থীদের দেয়ালিকা, শৈল্পিক পরিবেশনা ও নূরানী শিক্ষার্থীদের সুন্দর হস্তলিপি প্রদর্শনী দেখে আগত বিজ্ঞ অতিথিবৃন্দ অভিভূত হন।
বিশিষ্ট ওলামায়েকেরাম ও দ্বীন অনুরাগী এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে অনুষ্ঠিত এ সভা বিশেষ মুনাজাতের মধ্যদিয়ে সমাপ্ত হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •