সিবিএন ডেস্ক:
বৃহস্পতিবার ভোর বেলায় তাজমহলে বোমাতঙ্ক দেখা দেয়। হিন্দুস্তান টাইমস-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, একটি হুমকিমূলক ফোন আসে যে তাজমহলের ভিতরে বোমা আছে। প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার পর পুলিশ জানায়, আসলে ভীতি ছড়ানোর জন্য এটি ভুয়া ফোনকল ছিল।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, হুমকির পর কোনও ঝুঁকি না নিয়ে পুরো চত্বর খালি করা হয় দর্শকদের প্রবেশ বন্ধ করে দেওয়া হয় আগ্রার এই বিশ্বখ্যাত সৌধে। ঘটনাস্থলে পুলিশের সঙ্গে তল্লাশি চালায় বিশেষজ্ঞ বম্ব স্কোয়াডের সদস্যরা। তবে কিছুই পাওয়া যায় নি। বেলা ১১.১৫ থেকে ফের দর্শকদের জন্য খুলে দেওয়া হয় তাজমহল।

জানা যায় তাজমহলের পূর্ব ও পশ্চিম প্রবেশ পথ বন্ধ করে সমস্ত চত্বরটিই ভালো করে খুঁজে দেখেছে পুলিশ। ফোনটি ফিরোজাবাদ থেকে এসেছিল বলে শনাক্ত করা গেছে। সেই মুহূর্তে প্রায় হাজার জন পর্যটক ছিলেন তাজমহলে। তাদের মুহূর্তের মধ্যে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। তাদের বলা হয়েছিল, ভিভিআইপি আসছে বলে তাজমহল বন্ধ করে দেওয়া হচ্ছে, যাতে আতঙ্ক না ছড়ায়।

ফিরোজাদাবাদ থেকে আসা ফোনে জনৈক ব্যক্তি বলেন, সেনাবাহিনীতে যে নিয়োগ চলছে আগ্রায়, তাতে নানান অসঙ্গতি আছে। সেজন্যই সে উত্তীর্ণ হতে পারেনি। এরপর তাজমহলে বোমা বিস্ফোরণ হবে বলে হুমকি দেয় সে।