সংবাদদাতা:
কক্সবাজার উত্তর বন বিভাগের অধীনে ঈদগাঁও রেঞ্জের ভোমারিয়াঘোনা বিটের ইসলামবাদ ইউনিয়নের ফকিরাবাজার এলাকার আওলিয়াবাদে বনের জমি দখল ক‌রে নি‌র্মাণাধীন অ‌বৈধ স্থাপনা উ‌চ্ছেদ করা হয়।
বুধবার ( ৩মার্চ) সকালে ঈদগাঁ রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খান রনি ও কক্সবাজার সদর রেঞ্জ স্পেশাল ফোর্স এর ওসি একেএম আতা এলাহীর নেতৃত্বে যৌথ অভিযান পরিচালনা করা হয়।
সদর রেঞ্জ স্পেশাল ফোর্সের ওসি একেএম আতা এলাহী জানান, বিশেষ সংবাদের ভিত্তিতে আজ (৩ মার্চ) সকালে অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে একটি সেমিপাকা ও আরেকটি টিনসেট অবৈধ বসত ঘর উচ্ছেদ করা হয়। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি । তাদের বিরোদ্ধে আইনি প্রক্রিয়া চলমান।
স্থানীয় সুত্রে জানা গেছে, অবৈধ স্থাপনা দুটির মধ্যে মালিক সেমি পাকা বাড়ির মালিক ইসলামাবাদ ইউনিয়নের আউলিয়াবাদ গ্রামের ছেলে কালা মিয়ার ছেলে মোঃ ছৈয়দ, টিনসেট বাড়ির মালিক মৃত ওমর মিয়ার ছেলে আরমানুর রশিদ বলে জানা গেছে।
কক্সবাজার বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তহিদুল ইসলাম জানান, বনবিভাগ অবৈধ দখলকারিদের বিরোদ্ধে এই অভিযান চলমান থাকবে। যারা বনবিভাগের জমি দখল করতে চায় তাদের বিরোদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
বিট কর্মকর্তা ‌ভোম‌রিয়া‌ঘোনা ও বিটের স্টাফগণ অ‌ভিযা‌নে অংশগ্রহণ ক‌রেন। অ‌ভিযা‌নে ৫০ শতক বনভূ‌মি জবরদখল মুক্ত করা হয়।