cbn  

নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগদান করেন। তন্মধ্যে ছিল দুপুরে চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাটের কম্পিউটার কেয়ার ট্রেনিং ইনস্টিটিউটের প্রশিক্ষণার্থীদের কোর্স সমাপনী ও বিদায় সংবর্ধনা। এর আগে পেকুয়া উপজেলা প্রশাসন আয়োজিত আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রস্তুতি সভা পরবর্তী পেকুয়া থেকে বাঁশখালী হয়ে চট্টগ্রাম-ঢাকা রোডে সৌদিয়া পরিবহনের যাত্রীবাহী বাস সার্ভিসের উদ্বোধন। এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান এবং বিভিন্ন দিক-নির্দেশনা দেন সংশ্লিষ্টদের।
পেকুয়া উপজেলা প্রশাসন আয়োজিত ২৬ মার্চ উদযাপনের এর প্রস্তুতি সভায় এমপি জাফর আলম ঃ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী আগামী ২৬ মার্চ ব্যাপক-উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালন করার লক্ষে পেকুয়া উপজেলা প্রশাসন বুধবার সকালে প্রস্তুতি সভার আয়োজন করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম। পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোতাচ্ছেম বিল্যাহর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় পেকুয়া থানার ওসি মো. সাইফুর রহমান মজুমদারসহ সরকারী-বেসরকারী সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম বলেন, ‘স্বাধীনতার ৫০ বছর পূর্তি অর্থাৎ সুবর্ণজয়ন্তী উদযাপনের দ্বারপ্রান্তে এবারের ২৬ মার্চ। তাই এবারের স্বাধীনতা দিবস অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই এবারের স্বাধীনতা দিবসটি উদযাপন করতে হবে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে। তাই এখন থেকে সংশ্লিষ্টদের যথাযথ প্রস্তুতি সম্পন্ন করার নির্দেশ দিচ্ছি।
পেকুয়া-বাঁশখালী-চট্টগ্রাম-ঢাকা রোডে বাস সার্ভিস উদ্বোধন ঃ
বুধবার সকালে এমপি জাফর আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন কক্সবাজারের পেকুয়া-বাঁশখালী-চট্টগ্রাম-ঢাকা রোডে সৌদিয়া পরিবহনের যাত্রীবাহী বাস সার্ভিসের। আনুষ্ঠানিকভাবে বুধবার (৩ মার্চ) থেকে সৌদিয়া পরিবহনের যাত্রীবাহী চলাচল শুরু হয়েছে এই রোডে। এ সময় প্রধান অতিথি এমপি জাফর আলমের সাথে উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরীসহ সৌদিয়া পরিবহনের কর্মকর্তা ও কর্মচারীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। এ সময় প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম সৌদিয়া পরিবহন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এই রোডে তাদের বাস সার্ভিস কার্যক্রম শুরু করায়।
মালুমঘাটের কম্পিউটার কেয়ার ট্রেনিং ইনস্টিটিউটের প্রশিক্ষণার্থীদের কোর্স সমাপনী ও বিদায় সংবর্ধনায় এমপি জাফর আলম ঃ
বুধবার দুপুরে এমপি জাফর আলম প্রধান অতিথি হিসেবে যোগ দেন বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড অনুমোদিত মালুমঘাটের কম্পিউটার কেয়ার ট্রেনিং ইনস্টিটিউটের প্রশিক্ষণার্থীদের কোর্স সমাপনী ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে। মালুমঘাট আইডিয়াল স্কুলে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পেকুয়ার বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট এর অধ্যক্ষ এ এম ফরিদুল আলম চৌধুরী। প্রতিষ্ঠানের পরিচালক নাজিম উদ্দিনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য দেন মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুনেন্দু বিকাশ দে, বিএমআই কলেজের প্রভাষক সাহাব উদ্দিন, মালুমঘাট আইডিয়াল স্কুলের শিক্ষক মুহাম্মদ আরেফিন, কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি ও ডুলাহাজারা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন বাপ্পী, ডুলাহাজারা ইউনিয়ন ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক মোহাম্মদ আনাছ প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁরই সুযোগ্য পুত্র তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞ সজিব ওয়াজেদ জয় বাংলাদেশকে পূর্ণাঙ্গ ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করেছেন। যার সুফল ইতোমধ্যে আমরা ভোগ করছি। এই খাতকে আরো সমৃদ্ধ করতে বড় বড় প্রকল্প হাতে নেওয়া হয়েছে। যাতে আগামী প্রজন্ম সম্পূর্ণ তথ্য-প্রযুক্তি নির্ভর হয়ে দেশকে আরো বেশি সমৃদ্ধশালী করতে পারে।
এমপি জাফর আলম বলেন, বর্তমান বাংলাদেশে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। এই কারিগরি শিক্ষা আগামীতে আরো বেগবান হবে। কারণ দেশে বড় বড় শিল্প-কারখানা গড়ে উঠছে। আগামীতে এখানে দক্ষ জনবল নিয়োগ করা হবে। একইসাথে চকরিয়া ও পেকুয়ার শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে যাতে এই ধরণের প্রশিক্ষণ দেওয়া যায় সেজন্য আমার পক্ষ থেকেও একটি প্রকল্প হাতে নেওয়া হবে। বর্তমানে মালয়েশিয়ায় সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা শেষ করে আমার ছেলে দেশে আসবে। সে দেশে আসলেই আমার ইচ্ছে আছে ছেলেকে দিয়ে একটি ট্রেনিং সেন্টার খুলবো। যাতে এখানকার ছেলে-মেয়েরা বিনামূল্যে প্রশিক্ষণ গ্রহণ করে নিজেকে স্বাবলম্বী করে তুলতে পারে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •