গত ২৮ ফেব্রুয়ারি আজকের দেশবিদেশ পত্রিকায় প্রকাশিত ‘কেন্দ্রীয় শ্রমিকলীগের চিঠির আলোকে কুতুবদিয়া উপজেলা শ্রমিকলীগের সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটি বাতিল’ শীর্ষক সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক।

প্রকৃত পক্ষে, যে চিঠির আলোকে কুতুবদিয়া উপজেলা শ্রমিকলীগের কমিটি বাতিল বলে প্রকাশ করা হয়েছে ওই চিঠিটি সংবাদ প্রকাশের পরে ওই চিঠি আমরা দেখেছি। ওই চিঠিতে কুতুবদিয়াসহ কক্সবাজার বা উপজেলা কোনো ইউনিটের নাম নেই। মূলত কক্সবাজার জেলা শ্রমিকলীগের ভেতরে ঘাপটি মেরে থাকা একটি দুষ্টু চক্র ওই চিঠি ব্যবহার করে সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভুয়া সংবাদ পত্রিকায় সরবরাহ করেছে।

সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে,   দেড়বছর আগেই কুতুবদিয়া উপজেলা শ্রমিকলীগের মেয়াদোত্তীর্ণ বিলুপ্ত করা হয়। কমিটি বিলুপ্ত করে সাংগঠনিক কার্যক্রমকে আরো গতিশীল করতে এম. নূরুল ইসলাম কুতুবী এমইউপিকে আহ্বায়ক এবং ছৈয়দ মোজাম্মেল হককে সদস্য সচিব করে গত ২৩ জানুয়ারি আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়া হয়। এই কমিটি ইতিমধ্যে সাংগঠনিক কার্যক্রমকে চাঙ্গা করে সম্মেলন ও কাউন্সিল আয়োজনের জন্য প্রায় সব প্রস্তুতি সম্পন্ন করেছেন। পুরো প্রস্তুতি সম্পন্ন করে স্বল্প সময়ের মধ্যেই সম্মেলন ও কাউন্সিল আয়োজন করা হবে এবং কাউন্সিলের মাধ্যমে গণতান্ত্রিক পন্থায় নতুন কমিটি গঠন করা হবে।

পরিশেষে আমরা বলতে চাই, দুষ্টু চক্রের সরবরাহ করা ভুয়া সংবাদ ও অপপ্রচার নিয়ে রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, গোয়েন্দা সংস্থাসহ কাউকে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানাচ্ছি।

জাতীয় শ্রমিক লীগ কক্সবাজার জেলা শাখা।