সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার সাহিত্য একাডেমীর নির্বাহী পরিষদের অফিস সম্পাদক কবি-লেখক আজাদ মনসুরের পিতা শামসুল ইসলামের মৃত্যুকে কক্সবাজার সাহিত্য একাডেমীর নির্বাহী পরিষদ ও স্থায়ী পরিষদ গভীর শোক প্রকাশ করেছেন। এক বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে মরহুমকে জান্নাতুল ফেরদাউসের মেহমান করার জন্য রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা করেন। একই সাথে মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবদেনা জানিয়ে বিবৃতিতে বলেন, যেনো আল্লাহ পরিবারের সদস্যদেরকে এই শোক সহ্য করার তওফিক দান করেন।

বিবৃতি প্রদান করেছেন, একাডেমীর নির্বাহী পরিষদের সভাপতি সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলাম ও সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল সহ যথাক্রমে সহ-সভাপতি কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছড়াকার মো. নাছির উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গল্পকার কবি সোহেল ইকবাল, অর্থ সম্পাদক কক্সবাজার ল্যাবরোটরী স্কুলের অধ্যক্ষ কবি মোহাম্মদ আমিরুদ্দীন, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক কবি শামীম আকতার, নির্বাহী সদস্যবৃন্দ প্রবীণ আইনজীবী শামসুল আলম কুতুবী, কবি কণ্ঠশিল্পি নুরুল আলম হেলালী, কবি তৌহিদা আজিম, কক্সবাজার কেজি স্কুলের শিক্ষক ও ছড়াকার জহির ইসলাম, সদস্য আবৃত্তিকার কল্লোল দে চৌধুরী ও কক্সবাজারের উত্তর নুনিয়াছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবি জোসনা ইকবাল।

স্থায়ী পরিষদের চেয়ারম্যান কবি এডভোকেট সুলতান আহমেদ, গবেষক নূরুল আজিজ চৌধুরী, ইসলামী গবেষক আহমাদুল্লাহ, কবি-অধ্যাপক দিলওয়ার চৌধুরী, কবি মীর্জা মনোয়ার হাসান, ছড়াকার-গবেষক ধনীরাম বড়ুয়া, কবি হাসিনা চৌধুরী লিলি, কবি আদিল চৌধুরী ও কবি খালেদ মাহবুব মোর্শেদ।