আবু সায়েম:
কক্সবাজার উত্তর বনবিভাগের বিশেষ টহল দলের স্পেশাল টিমের ওসি একেএম আতা এলাহীর নেতৃত্বে পৃথক অভিযান চালিয়ে ১৭০ ঘনফুট গর্জন কাঠসহ জীপ গাড়ী জব্দ করা হয়েছে ।
১লা মার্চ ( সোমবার) রাত ১০ঃ৩০ এর দিকে রামু থানার পাশে আনুমিয়ার করাতকলের সন্নিকটে স্পেশাল টিম এবং বাঘখালী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা সরওয়ার জাহানের যৌথ সহযোগিতায় অভিযান চালিয়ে অবৈধভাবে পাচারের উদ্দেশ্যে চোরাইকৃত ১০০ ঘনফুট গর্জন কাঠ উদ্ধার করা হয়েছে । যার বাজার মূল্য ১ লক্ষ টাকা।
অপর অভিযানে ২ মার্চ ( মঙ্গলবার) রাত ৩টায় চকরিয়া মানিকপুর সড়কের সুরেজপুর এলাকায় চকরিয়ার দিকে কাঠ পরিবহনের প্রাক্কালে জীপ গাড়ি সহ ৭০ ঘনফুট গোল কাঠ উদ্ধার করা হয়েছে
যার বাজার মূল্য ৫০ হাজার টাকা।
কক্সবাজার উত্তর বনবিভাগের শহর রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা ও বিশেষ টহল দলের ওসি একেএম আতা এলাহী বলেন, সরকারি বনভূমি উদ্ধার , বনজসম্পদ রক্ষার্থে বনবিভাগ সজাগ রয়েছে।নিয়মিত টহলকালে বনবিভাগের বিশেষ অভিযানে চোরাই গোল ও গর্জন কাঠ উদ্ধারপূর্বক রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে । সংশ্লিষ্টদের বিরুদ্ধে বন আইনে পৃথক ২ টি মামলা দায়ের করা হয়েছে।
কক্সবাজার উত্তর বনবিভাগের সহকারী বনসংরক্ষক সোহেল রানা বলেন, বিশেষ টহল দলের অভিযানে ১৭০ ঘনফুট গর্জন ও গোল কাঠসহ জীপ গাড়ি জব্দ করা হয়েছে । জীপ গাড়ি সহ জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে।
সরকারি বনভূমি উদ্ধার , বনজসম্পদ সুরক্ষা সহ সংরক্ষণে এবং বন অপরাধ দমনে কক্সবাজার উত্তর বনবিভাগকে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।