cbn  

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলা শাখা আয়োজিত কর্মী সভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা মাহবুব উল আলম হানিফ এমপি প্রধান অতিথির বক্তব্যে বলেন, আওয়ামী লীগ একটি সুশৃঙ্খল দল এখানে বিশৃঙ্খলাকারীদের আশ্রয়-প্রশ্রয় দেওয়া হয় না। আগামী ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচন বিষয়ে কেন্দ্র থেকে প্রার্থী মনোনয়ন দেওয়ার ব্যাপারে সু-নির্দিষ্ট নির্দেশনা দেওয়া হয়েছে সে অনুযায়ী জেলা আওয়ামী লীগ কেন্দ্রের বরাবরে প্রার্থী তালিকা প্রেরণ করবেন। তিনি বরেন জনগণের কাছে গ্রহণযোগ্য জনপ্রিয় নেতাকর্মীদের মনোনয়ন প্রদান করতে হবে। যারা বিগত নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহ করে নির্বাচন করেছিলেন তাদের মনোনয়ন দেওয়া যাবে না। ইতিপূর্বে অনুষ্ঠিত বিভিন্ন পৌরসভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের মনোনয়ন দেওয়া হয়নি।

তিনি বলেন বিএনপি জামাত আওয়ামী লীগের চিহ্নিত শত্রু তাদের বিষয়ে সবসময় সর্তক থাকতে হবে। তাদের সাথে সখ্যতা করা যাবে না। তৃণমূলের কর্মীরাই দলের প্রাণ। তিনি তৃণমূলের নেতাকর্মীদের সাথে সুসর্ম্পক রাখার জন্য এবং তাদের খোজ খবর নেওয়ার জন্য দলীয় এমপিদের প্রতি নির্দেশ প্রদান করেন।

তিনি বলেন আওয়ামী লীগ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে টানা এক যুগ ধরে দেশ সেবা করে যাচ্ছে। শেখ হাসিনার সৎ ও যোগ্য নেতৃত্বে একদিকে দেশ এগিয়ে যাচ্ছে অন্য দিকে আন্তর্জাতিক বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে। বাংলাদেশ বর্তমানে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। আওয়ামী লীগের সুসময়ে বিএনপি-জামাতের ঘাপটি মেরে থাকা সুযোগ সন্ধানীরা আওয়ামী লীগে অনুপ্রবেশ করে বিভিন্ন অপকর্মে লিপ্ত হয়ে দলের ও নেতাদের ভাবমূর্তি ক্ষুন্ন করার ষড়যন্ত্রে মেতে উঠেছে। তিনি সহযোগী সংগঠনের উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিতে নেতা নির্বাচনের সময় তাদের পারিবারিক তথ্য যাচাই করার নির্দেশ প্রদান করেন। মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ীদের কোন ভাবেই দলের আশ্রয় না দেওয়ার নির্দেশ প্রদান করেন। তিনি বলেন যারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করবে আওয়ামী লীগে তাদের দরকার নেই। তিনি যে সমস্ত উপজেলায় সংগঠনের সাংগঠনিক সমস্যা রয়েছে সেই সমস্ত উপজেলার বিষয়ে আগামী ১৫ দিনের মধ্যে সভা আহবান করে সিদ্ধান্ত নেওয়ার জন্য জেলা আওয়ামী লীগকে নির্দেশনা প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে। দলীয় নেতাকর্মীদের এই সমস্ত কর্মকান্ডে যেন কোন প্রকার ব্যাঘাত না ঘটে সেই বিষয়ে সতর্ক দৃষ্টি রাখতে হবে। তিনি সবাইকে ঐক্যবদ্ধ থেকে আগামী পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয়ী করার আহবান জানান।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় বক্তব্য রাখেন-জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, জাফর আলম এমপি, মোঃ আবু তালেব, নজিবুল ইসলাম, অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, শামশুল আলম মন্ডল, জাহাঙ্গীর কবির চৌধুরী, নুরুল বশর, জহিরুল ইসলাম সিকদার, সোহেল আহমদ বাহাদুর, এস.এম. সাদ্দাম হোসেন। সভা পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট রনজিত দাশ। সভায় উপস্থিত ছিলেন-ব্যারিষ্টার সেলিম আমজাদ জর্জ এমপি, সালাউদ্দিন আহমদ সিআইপি, শাহ আলম চৌধুরী রাজা, এডভোকেট বদিউল আলম সিকদার, লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ, মাহবুবুল হক মুকুল, নাজনীন সরওয়ার কাবেরী, এডভোকেট আব্বাস উদ্দিন চৌধুরী, মোরশেদ আলম কুতুবী, ইউনুস বাঙ্গালী, আবু হেনা মোস্তফা কামাল, মোঃ হোসেন বিএ, প্রিয়তোষ শর্মা চন্দন, ইঞ্জিনিয়ার বদিউল আরম, কাজী মোস্তাক আহমদ শামীম, কমর উদ্দিন আহমদ, এম.এ. মনজুর, ডাঃ নুরুল আবছার, নুসরাত জাহান মুন্নি, আলহাজ্ব মকসুদ মিয়া, সোনা আলী, আদিল উদ্দিন চৌধুরী, এডভোকেট সুলতানুল আলম, জিয়া উদ্দিন, আমিনুল রশিদ দুলাল, জি.এম. কাদের, মিজানুর রহমান, শফিউল্লাহ আনচারী, তাহমিনা চৌধুরী লুনা, মারুফ আদনান, টিপু সুলতান চেয়ারম্যান, জসিম উদ্দিন চেয়ারম্যান, মাওলানা নুরুল আলম সরকার প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •