মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বিশিষ্ট মানবাধিকার কর্মী, বিএনপি নেত্রী এডভোকেট রাবেয়া সুলতানা কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে সর্বোচ্চ সংখ্যক ভোটে সদস্য নির্বাচিত হয়েছেন। তাঁর প্রাপ্ত ভোট ৩৯৭ টি। কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির নির্বাচিত ১৭ জনের মধ্যে প্রাপ্ত ভোটের এ সংখ্যা সর্বোচ্চ।

বিএনপি-জামায়াত ও সমমনা আইনজীবী সমর্থিত, জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী ও এডভোকেট আবদুল মন্নান প্যানেল থেকে গত ২৭ ফেব্রুয়ারী অনুষ্ঠিত নির্বাচনে এই রেকর্ড সংখ্যক ভোটে এডভোকেট রাবেয়া সুলতানা কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাহী সদস্য হওয়ার গৌরব অর্জন করেন। এ নির্বাচনে মোট ৭৩০ ভোটারের মধ্যে ৬৯৭ ভোট কাস্ট হয়েছে।

বিশিষ্ট নারীনেত্রী এডভোকেট রাবেয়া সুলতানা কক্সবাজার শহরের তারাবনিয়ারছরা জামে মসজিদের সুদীর্ঘকালের সাবেক ঈমাম, বিশিষ্ট আলেমেদ্বীন মরহুম মাওলানা এমদাদুল হক ও মরহুমা আনোয়ারা বেগম এর কন্যা এবং পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানীর কক্সবাজার জোনের অতিরিক্ত প্রকল্প পরিচালক, কক্সবাজার পৌর বিএনপি’র দপ্তর সম্পাদক ছুরত আলম এর সহধর্মিণী।

অদম্য আত্মপ্রত্যয়ী এডভোকেট রাবেয়া সুলতানা ২০১৮ সালে একজন নবীন আইনজীবী হিসাবে কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে যোগদান করেন। জীবনসংগ্রামী এডভোকেট রাবেয়া সুলতানা কক্সবাজার পৌর বিএনপি’র একজন সদস্য। আইন ও সালিশ কেন্দ্র, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কক্সবাজার বার ইউনিট ও কক্সবাজারস্থ ভারুয়াখালী এসোসিয়েশন এর মহিলা বিষয়ক সম্পাদক এবং নিরাপদ সড়ক আন্দোলন এর আইন বিষয়ক সম্পাদক। নারী ও শিশু অধিকার ফোরাম কক্সবাজার জেলা শাখার সদস্য সচিব। কক্সবাজার শহরের দক্ষিণ তারাবনিয়ার ছরার পূর্ব পাহাড়তলীতে বসবাসকারী এডভোকেট রাবেয়া সুলতানা সপ্তম শ্রেণীতে পড়ুয়া নানজিয়া আলম রিচি নামক এক কন্যা সন্তানের গর্বিত জননী।

এদিকে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে সর্বোচ্চ সংখ্যক ভোটে সদস্য নির্বাচিত হওয়া এডভোকেট রাবেয়া সুলতানা সকল আইনজীবীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, তাঁর প্রতি বিজ্ঞ আইনজীবীরা যে নিরঙ্কুশ সমর্থন জানিয়েছেন, তাতে তিনি সবার কাছে ঋনী হয়ে থাকলেন। যে ঋন কখনো শোধ করা যাবেনা। এডভোকেট রাবেয়া সুলতানা কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে নির্বাহী সদস্য হিসাবে তাঁর দায়িত্ব পালনে সকলের আন্তরিক সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

এছাড়া, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক ৩৮২ ভোট পেয়ে সভপতি নির্বাচিত হয়েছেন বিএনপি-জামায়াত ও সমমনা আইনজীবী সমর্থিত, জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলের নেতৃত্বদানকারী এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী। তৃতীয় সর্বোচ্চ ৩৭৯ ভোট পেয়ে একই প্যানেল থেকে আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হয়েছেন-এডভোকেট নুরু রশিদ। চতুর্থ সর্বোচ্চ ৩৭৭ ভোট পেয়ে একই প্যানেল থেকে নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন এডভোকেট আবুল আলা। পঞ্চম সর্বোচ্চ ৩৭৬ ভোট পেয়ে একই প্যানেল থেকে একটানা চতুর্থ বারের মতো সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হয়েছেন এডভোকেট মোহাম্মদ ছাদেক উল্লাহ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •