ইমরান হোসাইন, চকরিয়া:
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, স্বাধীনতার ঘোষক নিয়ে বিএনপি ইতিহাস বিকৃতির যে চর্চা করে আসছে, তা পুনরায় করার কোন সুযোগ নেই। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। আর বাংলাদেশের ইতিহাসের রন্ধ্রে রন্ধ্রে বঙ্গবন্ধুর অবস্থান।

রোববার (২৮ফেব্রুয়ারী) চকরিয়া সরকারি কলেজ মাঠে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মাহবুব উল আলম হানিফ এসব কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা যতদিন ক্ষমতায় আছে এদেশের উন্নয়ন-অগ্রগতি বাংলাদেশএগিয়ে যাবে। উন্নয়নের অগ্রগতি যত হবে মানুষের আস্থা শেখ হাসিনার উপর ততই বাড়বে, নৌকার প্রতি আস্থা বাড়বে। আওয়ামী লীগকে আর কোনদিন বৈধভাবে ক্ষমতাচ্যুত করা যাবে না বলেই তারা ষড়যন্ত্রের পথ খুঁজে বেড়াচ্ছে। তারা দেশে ষড়যন্ত্র করে ব্যর্থ হয়ে দেশের বাইরে ষড়যন্ত্র চালাচ্ছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ্য করে হানিফ বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ ই মার্চের ভাষণকে অস্বীকার করার উপায় নেই। অনেকেই বলছেন এটা কে এতদিন পরে বিএনপি’র বোধ উদয় হয়েছে। কিন্তু মির্জা ফখরুলের কাছে আমার প্রশ্ন ।এতদিন পরে এটা কি আপনাদের বোধ উদয় হয়েছে ।নাকি কোন কোটচাল।

চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতায় থাকাকালে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ ই মার্চের ভাষণ নিষিদ্ধ করেছিলেন। কিন্তু সেই ৭ই মার্চের ভাষণ আজ জাতিসঘের ঐতিহাসিক স্বীকৃতি পেয়েছে। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ হিসেবে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে। এটি এদেশের জন্য বাঙালি জাতির জন্য বিরাট একটি অর্জন।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিনের সঞ্চালনায় জনসভায় বক্তব্য রাখেন-সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মজিবুর রহমান, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অব) ফোরকান আহমেদ, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম প্রমুখ।

জনসভার আগে বঙ্গবন্ধু বাংলাদেশ কর্নার ও স্বাধীনতা মঞ্চের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

 

 

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •