আবুল কালাম, চট্টগ্রাম :

বন্দরনগরী চট্টগ্রামে ষোলশহর দুই নম্বর গেইট মোড় এলাকায়
৯ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের নতুন অফিস ভবন উদ্বোধন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) ১১ টার দিকে ফিতা কেটে এই নতুন ভবনের কার্যালয়টি উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হকের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র রেজাউল করিম, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, এবিএম ফজলে করিম এমপি, মোসলেম উদ্দিন চৌধুরী এমপি, আবু রেজা নদভী, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের আনোয়ার হোসেন ও চট্টগ্রাম মেট্রোপলিটন (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরসহ প্রমুখ।

জানা যায়, চট্টগ্রাম জেলা পুলিশের প্রতিষ্ঠালগ্ন থেকেই ষোলশহর ২নং গেটের এই এলাকায় পুলিশ সুপার কার্যালয়ের অবস্থান ছিল। কিন্তু ভবনটা পুরনো ও সংকীর্ণ হওয়ায় বেশ কয়েক বছর আগে থেকেই নতুন ভবন নির্মাণের পরিকল্পনা করা হয়।

জেলা পুলিশের প্রস্তাবনা মোতাবেক নতুন ভবন নির্মাণের জন্য ২০১৭ সালে আদেশ পায় গণপূর্ত অধিদফতর। ৪ তলার এই ভবন নির্মাণে মন্ত্রণালয় থেকে বরাদ্দ দেয়া হয়েছে ৯ কোটি ১৭ লাখ টাকা।