ছোটন কান্তি নাথ :
আগামী ২৮ ফেব্রুয়ারী রবিবার কক্সবাজারের চকরিয়া কলেজ মাঠে অনুষ্ঠিতব্য আওয়ামী লীগের জনসভা সফল করার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম এমএ’র পক্ষ থেকে। জনসভা উপলক্ষে এমপির পক্ষ থেকে প্রথমবারের মতো কলেজ মাঠে নির্মাণ করা হয়েছে ৪০ ফুট দৈর্ঘ্য ও ২০ ফুট প্রস্তের বিশাল স্থায়ী মঞ্চ।
এই মঞ্চের নাম দেওয়া হয়েছে ‘স্বাধীনতা মঞ্চ’। মঞ্চের পশ্চিমপাশে স্থাপন করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি এবং পূর্বাংশে স্থাপন করা হয়েছে জাতির পিতার সাড়া জাগানো বেশকিছু বক্তব্য ও লাল-সবুজাভে বাংলাদেশের ম্যাপ। আর মাঝখানে ‘সংগ্রাম এখন শুধুই এগিয়ে চলার’… শিরোনামে আঙুল উঁচানো বঙ্গবন্ধুর সাদাকালো ছবি ও জয় বাংলা শ্লোগান, ছয় দফা, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ স্বাধীকার আন্দোলনের কিছু মুহূর্তের চিত্র।
এই মঞ্চেই আগামী রবিবার থেকে যে কোন সভা-সমাবেশ করার সুযোগ অবারিত হয়েছে। প্রথমবার এই মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি।
উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারী দলের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি চকরিয়ায় আসছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলমের ব্যক্তিগত উদ্যোগে পৌরশহরের সিস্টেম চকরিয়া কমপ্লেক্সের চতুর্থতলায় স্থাপিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার’ উদ্বোধন করতে। উদ্বোধনের পর এদিন তিনি চকরিয়া সরকারী কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন। তাঁর আগমণ উপলে তিন উপজেলা, চকরিয়া পৌরসভা এবং পর্যায়ক্রমে ২৫টি ইউনিয়নে জরুরী বর্ধিত সভার আয়োজন করা হয়। যাতে জনসভা বিশাল সমাবেশে রূপান্তরিত হয়।
এদিকে চকরিয়া কলেজ মাঠের জনসভা উপলক্ষে নির্মিত পাকা স্থায়ী ‘স্বাধীনতা মঞ্চ’ গতকাল বৃহস্পতিবার বিকেলে পরিদর্শন করেছেন সংসদ সদস্য জাফর আলম। এ সময় তিনি মঞ্চ নির্মাণসহ জনসভাস্থলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এবং দলীয় নেতৃবৃন্দকে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন।
এ সময় এমপির সাথে উপস্থিত ছিলেন চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের, পৌরসভা আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়ালিদ মিলটন, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু মুছা, লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম সেলিম, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী হাসানুল ইসলাম আদর, এমপির ব্যক্তিগত কর্মকর্তা সালেহ আহমদ সুজন, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জামাল উদ্দিন, সাইফুল ইসলামসহ দলীয় নেতৃবৃন্দ।
এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানান, চকরিয়াতে বড় জনসভা করার একমাত্র স্থান হচ্ছে চকরিয়া সরকারী কলেজ মাঠ। এই মাঠে ইতোপূর্বে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দিয়েছিলেন। কিন্তু সেই মাঠে নেই স্থায়ী কোন মঞ্চ। তাই আমাদের এমপি জাফর আলম মহোদয় ব্যক্তিগতভাবে প্রায় ১৫ লক্ষ টাকা খরচ করে এবং এমপির সহধর্মীনি স্কুলশিক্ষিকা শাহেদা জাফরের পরিকল্পনায় চকরিয়া কলেজ মাঠের প্রশাসনিক ভবনের সামনে নির্মাণ করা হয়েছে ইতিহাস-ঐতিহ্য খচিত ‘স্বাধীনতা মঞ্চ’। আগামী ২৮ ফেব্রুয়ারী এই মঞ্চও শুভ উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি এবং আমাদের এমপি জাফর আলম। এর পর বিশাল জনসভায় উপস্থিত লোকজনের উদ্দেশ্যে এই মঞ্চ থেকেই প্রধান অতিথির বক্তব্য দেবেন মাহবুবুল আলম হানিফ এমপি। ইতোমধ্যে ‘স্বাধীনতা মঞ্চ’ নির্মাণের কাজও শেষপর্যায়ে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •