মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে চকরিয়ায় বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী) বিকাল সাড়ে ৩ টায় পৌর শহরের চিরিংগা স্টেশনে সংগঠনটির কক্সবাজার জেলা ও চকরিয়া উপজেলা শাখার যৌথ উদ্যোগে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, সাংবাদিক মুজাক্কির হত্যার ঘটনা আজ পাঁচদিন অতিবাহিত হয়েছে। এ ঘটনায় পৃথক চারটি মামলা দায়ের হলেও কোন আসামী এখনো পর্যন্ত গ্রেফতার করতে পারেনি। প্রতিবাদ সভায় বক্তারা জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে উপযুক্ত শাস্তির দাবী জানায়। অন্যতায় আরো কঠোর আন্দোলনের হুশিয়ারী দেয় তারা।
উল্লেখ্য ১৯ ফেব্রুয়ারী বিকেল ৫ টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে গুলি বিনিময় হয়। সংবাদ সংগ্রহ করতে গেলে সেখানে দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার প্রতিনিধি ও তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি নোয়াখালীর শাখার সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হন। তাকে উদ্ধার করে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করা হয় ঢাকা মেডিক্যালে। অবশেষে ২০ ফেব্রুয়ারি রাত ১১টার দিকে সেখানে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
এ ঘটনায় থানায় দায়ের করা মামলাটি ইতোমধ্যে পিবিআই’কে হস্তান্তর করা হয়েছে। অপর একটি মামলা দায়ের করেন সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল ও অন্য দুটি মামলা দায়ের করে কোম্পানীগঞ্জ থানা পুলিশ।
তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির এই মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সংগঠনটির চট্টগ্রাম বিভাগীয় সদস্য সচিব এম.জুনাইদ উদ্দিন, কক্সবাজার জেলা সভাপতি এম.রিদুয়ানুল হক, চকরিয়া উপজেলা সভাপতি আবুল মনসুর মো.মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল করিম বিটু, সহ-সভাপতি জেপুলিয়ন দত্ত, আব্দুল হামিদ, সহ-সম্পাদক সাইফুল ইসলাম সাইফ, অর্থ সম্পাদক সাঈদী আকবর ফয়সাল, নির্বাহী সদস্য মোস্তফা কামাল, সিরাজুল ইসলাম আজাদ, মাস্টার আলাউদ্দিন, নুরুল কবির, মো.সেলিম প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •