সিবিএন ডেস্ক :

মাদককে সবার না বলা এবং মাদকমুক্ত সমাজ গড়ে তোলার অঙ্গীকার করেছে আন্তর্জাতিক সেবা সংগঠন ঢাকা রাউন্ড টেবিল। কক্সবাজার প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংগঠনের নেতারা।

সমাজের প্রত্যেকটি সুস্থ্য মানুষ চিন্তা করবে দেশের প্রতিটি ইতিবাচক কর্মকান্ডকে এগিয়ে নিয়ে যেতে। তাই মাদকমুক্ত দেশ গড়ার জন্য শুধু সরকারী প্রচেষ্টাই যথেষ্ট নয়। এ জন্য সমাজের সর্বস্তরের মানুষের সংশ্লিষ্ঠতা ও ঐকান্তিক সহযোগিতা একান্ত অপরিহার্য।

চল যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে, বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার ‘মাদকমুক্ত সোনার বাংলা গড়ার’। আসুন আমরা সবাই মিলে মাদককে না বলি এবং সুস্থ জীবন গড়ে তুলি। এরই আলোকে আমাদের এই সাইকেল র‌্যালি; আয়োজনে- ঢাকা রাউন্ড টেবিল; সহযোগিতায়- দূরন্ত বাই সাইকেল।

ঢাকা রাউন্ড টেবিল বাংলাদেশের ৮টি বিভাগীয় শহর ও ৬৪টি জেলা শহরে মাদক বিরোধী সাইকেল র‌্যালি, সেমিনার করার পরিকল্পনা হাতে নিয়েছে। এরই মধ্যে ঢাকা, খুলনা, সিলেটে, ময়মনসিংহ, ফরিদপুর, মুন্সিগঞ্জ, জয়পুরহাট, সাতক্ষীরা ও মাগুরায় মাদক বিরোধী সাইকেল র‌্যালি অনুষ্ঠানের আয়োজন করেছে দূরন্ত বাই-সাইকেল-এর সহযোগিতায় । সংবাদ সম্মেলনে বলা হয় এরই আলোকে ঢাকা রাউন্ড টেবিল গত ৩ বছর থেকে সচেতনতামূলক কর্মসূচীর “মাদদকে না বলুন” শীর্ষক কর্মসূচী হাতে নিয়েছে। ঢাকা রাউন্ড টেবিল মনে করে বাংলাদেশ সরকার মাদক নিয়ন্ত্রণে যে, বৃহৎ কার্যক্রম হাতে নিয়েছে এবং সমাজ থেকে সমূলে মাদক নিয়েন্ত্রণের জন্য যে প্রত্যয় ঘোষণা করেছে তার সাথে একমত। তাই আগামীকাল শুক্রবার কক্সবাজার এই র‌্যালীর আয়োজন করেছে দূরন্ত বাই সাইকেল এর সহযোগীতায়।

ঢাকা রাউন্ড টেবিল এর মাদক বিরোধী সাইকেল র‌্যালির প্রধান সমন্বয়ক এজাজ মাহমুদ রনি’র সভাপতিত্বে অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ছিলেন ঢাকা রাউন্ড টেবিল এর চেয়ারম্যান সিফাত উদ্দিন বেগ, ভাইস চেয়ারম্যান মাহমুদ আল ওয়াহিদ ইসাদ, সদস্য ফাহদ ইসলাম চৌধুরী, দূরন্ত বাই-সাইকেল আর.এফ.এল এর ব্র্যান্ড ম্যানেজার কে এম অভিক জামিল, কক্সবাজার সাইক্লিস্ট গ্রুপের অ্যাডমিন আহিল রাইসুল

ঢাকা রাউন্ড টেবিল একটি সেবা মূলক সংগঠন। তিনজন দাতা ব্যক্তির উদ্যোগে ১৯২৭ সালে ইংল্যান্ডের নরইচ শহরে রাউন্ড টেবিল প্রতিষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতায় ২০১৩ সাল থেকে বাংলাদেশের সামাজিক উন্নয়নে নিজেকে যোগ্য করে তোলা সহ বিভিন্ন সেবা মূলক কাজ করে আসছে ঢাকা রাউন্ড টেবিল। প্রতি বারের মতো এবার অনুষ্ঠানটির সার্বিক সহযোগীতায় আছে দূরন্ত বাই সাইকেল

সাইকেল র‌্যালি আয়োজনকে সফল করতে সার্বিক সহযোগিতায় আছে দূরন্ত বাই-সাইকেল। সাইক্লিস্ট গ্রুপ- কক্সবাজার সাইক্লিস্ট, লোকার মিডিয়া পার্টনার- দৈনিক কক্সবাজার; অনলাইন মিডিয়া পার্টনার- কক্সবাজার নিউজ.কম, অনলাইন টিভি মিডিয়া পার্টনার : টিটিএন। সাইকেল স্ট্র্যান্ড গ্রুপ, কক্সবাজার স্ট্যান্ড রাইডার্স; ভলেনটিয়ার গ্রুপ – বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, কক্সবাজার ইউনিট; পার্টনার – কক্সবাজার বাঁচাও আন্দোলন; হোটেল পার্টনার – হোটেল প্রাইম পার্ক ও রেইন ভিউ রিসোর্ট।

২৬ ফেব্রুয়ারী শুক্রবার কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে এই র‌্যালির কার্যক্রম আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে। উক্ত র‌্যালিতে অংশগ্রহণ করবে কক্সবাজার সাইক্লিস্ট গ্রুপ ও বিভিন্ন শ্রেণি পেশার সাইক্লিস্টরা। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জনাব মোঃ হাসানুজ্জামান, পিপিএম, পুলিশ সুপার, কক্সবাজার; বিশেষ অতিথি মোহাম্মদ আবু তাহের চৌধুরী, সভাপতি, কক্সবাজার প্রেসক্লাব; মোহাম্মদ মুজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক, কক্সবাজার প্রেসক্লাব; এডভোকেট আয়াছুর রহমান, ভাইস চেয়ারম্যান, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, কক্সবাজার ইউনিট এবং দূরন্ত বাই-সাইকেল আর.এফ.এল-এর ব্র্যান্ড ম্যানেজার কে এম অভিক জামিল।

উক্ত সাইকেল র‌্যালিটি কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে শুরু করে ঘুম গাছতলা মোড় – হলিডে মোড় – লাবনী পয়েন্ট মোড় – ডলফিন মোড় – হয়ে পুনরায় ডলফিন মোড় – সাংস্কৃতিক কেন্দ্রর মোড় – সী ওয়ার্ল্ড মোড় – লাবনী পয়েন্ট মোড় – হলিডে মোড় – ঘুম গাছতলা মোড় হয়ে পুনরায় কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এসে শেষ করবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •