cbn  

আব্বাস সিদ্দিকী, কুতুবদিয়া:
সাড়ে ৪ কোটি টাকা বরাদ্দে ৪ তলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবন পেয়েছে কুতুবদিয়া আলী আকবর ডেইলের  স্বনামধন্য দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান কুতুব আউলিয়া শামসুল উলুম আজিজিয়া দাখিল মাদ্রাসা।

বুধবার (২৪ ফেব্রুয়ারী) ভববনটির ভিত্তি প্রস্তর স্থাপন করেন স্থানীয় সাংসদ আশেক উল্লাহ রফিক।

এ সময় তিনি বলেন, মাদ্রাসাটি বিএনপি-জামায়তের (জোট) সরকার আমলে উন্নয়ন থেকে বঞ্চিত ছিল। ধর্ম নিয়ে রাজনীতি করার পরও তারা এ দ্বীপের কোন ধর্মীয় প্রতিষ্ঠানে উন্নয়নের কাজ করে নি। কিন্তু জননেত্রী শেখ হাসিনা সরকার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানকে একচোখে দেখেন। দ্বীপাঞ্চলের সকল প্রতিষ্ঠানে নতুন ভবন, গাইডওয়াল, মাঠ ভরাট থেকে শুরু করে সব কাজ করে যাচ্ছে এ সরকার। সাম্প্রতিক আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মোতালেবের পরিবারের উপর বিএনপি জামায়তের সন্ত্রাসী হামলার নিন্দা জানান এবং সবাইকে বিএনপি জামায়তের ষড়যন্ত্র থেকে সজাগ থাকার জন্য অনুরোধ জানান তিনি।

ভিত্তি প্রস্তর স্থাপনকালে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এ জহিরুল হায়াত, সহকারী কমিশনার (ভূমি) হেলাল চৌধুরী, থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ জালালুদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাদক ও আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নরুচ্ছফা বিকম, মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি মাওলানা আজিজুল হক সিদ্দিকী, জেলা আওয়ামী লীগের সদস্য শফিউল আলম কুতুবী, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শাহাজাহান সিকদার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. রমিজ আহমদ, আলী আকবর ডেইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম সিকদার, উপজেলা যুবলীগের আহবায়ক আবু জাফর সিদ্দিকী, যুগ্ম আহবায়ক সেলিম উদ্দিন লিটন, উপজেলা ছাত্রলীগের সভাপতি খোরশেদ আলম, মাদ্রাসার সুপার মৌঃ কাজী আবুল আনছার সিদ্দিকী, বি.আর.ডি.বির চেয়ারম্যান ছাবের আহমদ, উপজেলা শ্রমিকলীগের আহ্বায়ক নুরুল ইসলাম এমইউপি, যুগ্ম আহবায়ক মোজাম্মেল হক।

এছাড়া রাজনৈতিক নেতৃবৃন্দ, মাদ্রাসার কর্মরত শিক্ষক, পরিচালনা কমিটির সদস্য, শিক্ষার্থী, অভিভাবক উপস্থিত ছিলেন।

এর আগে কুতুবদিয়ার বেড়ীবাঁধের কাজ পরিদর্শন ও আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মোতালেবের পরিবারকে দেখতে যান এমপি আশেক।

বিকাল ৩ টায় বড়ঘোপ বাজারে বঙ্গবন্ধু পাঠাগার উদ্বোধন করেন।

একই দিন উত্তর ধূরুং ইউনিয়ন ও উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু শতবর্ষ উদযাপন উপলক্ষে শীতকালীন ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২১ পৃথক দুটি অনুষ্ঠানে আশেক উল্লাহ রফিক এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •