অনলাইন ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তরফ থেকে বিদেশি লিগে খেলার ক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারটা খেলোয়াড়দের ওপর ছেড়ে দেওয়া হয়েছে। এমনকি জাতীয় দলের খেলা থাকলেও তাদের জোর করে খেলানো হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

কিন্তু মোস্তাফিজুর রহমান বিসিবির দেওয়া সুযোগ নিচ্ছেন না। বরং বলটা বিসিবির কোর্টেই ঠেলে দিলেন এই বাঁহাতি পেসার। জানিয়ে দিলেন, দেশের খেলাই সবার আগে। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে ডাক পেলে খেলতেও প্রস্তুত বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার বিসিবি একাডেমিতে সংবাদমাধ্যমকে ফিজ বলেন, ‘আমার কাছে সবার আগে দেশের খেলা। শ্রীলঙ্কা টেস্টের জন্য ডাক পেলে আমি টেস্ট খেলবো। না থাকলে তো বিসিবি সেটাও জানাবে। তখন আমি তাদের (বিসিবির) কাছে (আইপিএলে খেলার কথা) বলবো। বিসিবি ছাড় দিলে আইপিএলে খেলবো। দেশপ্রেম আগে। ’

মোস্তাফিজ আরও বলেন, ‘বিসিবি চাইলে শ্রীলঙ্কা যেতে রাজি না হওয়ার কারণ নেই। বিসিবি যেটা বলবে আমি সেটাই করবো। এখানে দেশের খেলা বা জাতীয় দলের খেলা ভিন্ন বলে কিছু নেই। ‘

দেশের হয়ে টেস্ট না খেলে আইপিএলে খেলার সিদ্ধান্ত নেওয়ায় সাকিব আল হাসানকে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কিন্তু ঠিকই ছাড়পত্র দিয়েছে তাকে। মোস্তাফিজকেও একই সুবিধা দেওয়ার কথা জানিয়েছে বিসিবি। কিন্তু ২৫ বছর বয়সী ফিজ যেন নিজেকে সমালোচনার হাতে সঁপে দিতে চাইলেন না।

গত বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) হওয়া আইপিএলের নিলামে বাংলাদেশ থেকে দল পেয়েছেন সাকিব ও মোস্তাফিজ। এর মধ্যে সাকিবকে তার পুরনো দল কলকাতা নাইট রাইডার্স দলে ভিড়িয়েছে ৩ কোটি ২০ লাখ রুপিতে। অন্যদিকে মোস্তাফিজকে তার ভিত্তিমূল্য ১ কোটি রুপিতে কিনে নিয়েছে রাজস্থান রয়্যালস।

এর আগে সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে খেলেছিলেন মোস্তাফিজ। আইপিএলের পরের মৌসুম শুরু হওয়ার কথা এপ্রিল মাসে। একই সময়ে শ্রীলঙ্কায় দুই টেস্টের সিরিজ খেলতে যাবে বাংলাদেশ। টেস্টের চুক্তিতে না থাকলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ সিরিজে খেলা মোস্তাফিজের শ্রীলঙ্কা সিরিজে খেলার সম্ভাবনা বেশ জোরালো।