চট্টগ্রাম সংবাদদাতা:
বিচিত্র দুনিয়ায় বহু বৈচিত্র। বাস্তব জীবনে বহু অবাস্তব আর বিস্ময়কর ঘটনা ঘটে থাকে আমাদের চারপাশে। এমনই একটি ঘটনা ঘটলো চট্টগ্রাম কর্ণফুলী উপজেলায়।

গত রবিবার বিকেলে উপজেলার শিকলবাহা ইউনিয়নের ৬নং ওয়ার্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় আগুনে পুড়ে ৯টি পরিবারের সবকিছু পুড়ে ছাই হয়ে গেলেও আওলাদ রাসূলের ৪১তম বংশধর শাহেন শাহে সিরিকোট আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ মাদ্দাজিল্লুহুল আলীর ছবি অক্ষত রয়ে যায়।

স্থানীয়রা জানান, ওয়াহিদ আলীর পুরান বাড়ি ফকিরা মসজিদ এলাকায় গ্যাস সিলিন্ডার থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে।

এতে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে মোট নয়টি বসতঘর পুড়ে যায়। তাড়াহুড়া করে সবাই ঘর থেকে বের হয়ে চিৎকার দিলে আশেপাশের লোকজন এগিয়ে আসে। তবে ঘরের বিভিন্ন মালামাল বের করার কোনও সুযোগ হয়নি পরিবারগুলোর।

এলাকার লোকজন ও ফায়ার সার্ভিসের লোকজনের চেষ্টায় এক ঘন্টা পরে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে খুব আশ্চর্যের বিষয় আগুনে ঘরের সব কিছু পুড়ে গেলেও ঘরে থাকা আওলাদ রাসূল হযরত আল্লামা তাহের শাহ এর একটি ছবি পুরোপুরি অক্ষত রয়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে কর্ণফুলীর জমিয়তুল মামুর জামে মসজিদের পেশ ইমাম আতাউর রহমান আলকাদেরী বলেন, আসলে ওনারা হচ্ছে আওলাদে রাসূল। আওলাদে রাসূল সম্পর্কে অসংখ্য হাদিস রয়েছে। আল্লাহপাক ওনাদের আলাদা ভাবে সম্মানিত করেছেন দুনিয়া ও আখিরাতে এই সম্মানটা আগুনও তাদের দিয়েছেন হয়তো।’