বার্তা পরিবেশক:
সাড়ে তিন কোটি টাকা আত্মসাতের দায়ে ডুলাহাজারার কাটাখালীর  বাসিন্দা মোজাম্মেল হককে এমডি ও পরিচালকের পদ থেকে বহিস্কার করা হয়েছে ম্যানগ্রোড এসেটস লিমিডেট কর্তৃপক্ষ।

এই ব্যবসায়ীক প্রতিষ্ঠানের একটি কোম্পানীর এমডির পদে থেকে মোজাম্মেল এই বিপুল পরিমান টাকা আত্নসাৎ করেছেন।

বহিস্কারের পাশাপাশি আগামী সাত কার্যদিবসের মধ্যে আত্নসাৎকৃত টাকা কোম্পানীর একাউন্টে জমা দিতে মোজাম্মেলকে নির্দেশ দেয়া হয়েছে। নচেৎ তার বিরূদ্ধে অর্থ লোপাটের দায়ে কয়েকটি মামলা করারও সিদ্ধান্ত নিয়ে রেখেছে সংগঠন।

ম্যানগ্রোভ এসেটস লিমিটেডের চেয়ারম্যান আলহাজ্ব আরিফুর রহমান চৌধুরী মানিক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, ১৯ ফেরু্রয়ারী কক্সবাজারস্থ হোটেল কক্স হিলটনের হলরুমে অনুষ্টিত দিনব্যাপী  ম্যানগ্রোভ এসেটস লিমিটেডের বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় কোম্পানীর ৫০ জন পরিচালক ও শেয়ার হোল্ডারদের মধ্যে  বহিস্কৃত মোজাম্মেলসহ ৪৫ জন উপস্থিত ছিলেন। এতে ৪৩-২ ভোটে সর্বসম্মতভাবে কোম্পানির এমডি-পরিচালক মোজাম্মেলের বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেয়া হয়।
অভিযোগ করা হয়েছে, দীর্ঘদিন ধরে ধর্মের লেবাস ধরে মোজাম্মেল বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্টানের সাথে অর্থ প্রতারণা করে আসছে। ইতোমধ্যে মোজাম্মেল চেক প্রতারণার দায়ে জেল কেটেছে। তার বিরুদ্ধে রয়েছে সন্ত্রাস, চাঁদাবাজি ও অপহরনের মত জঘন্য মামলাও ।

ম্যানগোভের পরিচালক হামিদ হোসেন সেলিম বলেন, মোজাম্মেল অর্থ প্রতারণার মাধ্যমে কোটি টাকা আয় করেছেন। যা দুদকের তদন্তে আসল সত্য বের হয়ে আসবে।

ম্যানগ্রোভ এসেটস লিঃ সূত্র জানায়, গত ১৯ ফেরু্রয়ারী  অনুষ্টিত  কোম্পানীর সভায় সভাপতিত্ব করে ম্যানগ্রোভ এসেটস লিমিটেডের চেয়ারম্যান আলহাজ্ব আরিফুর রহমান চৌধুরী মানিক । সিইও এইচ এম সোহরাব মোস্তফা রিকন এর সঞ্চালনায় অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক এডভোকেট রিদুয়ানুল করিম, পরিচালকবৃন্দ যথাক্রমে- জামায়াত নেতা আব্দুল্লাহ আল ফারুক,নুরুজ্জামান মঞ্জুর,মাহামুদুল করিম, আব্দুল হক, হামিদ হোসেন সেলিম। শেয়ার হোল্ডারদের মধ্যে বক্তব্য রাখেন, পীরে সাহেবজাদা আ ক ম ছাদেক,সালেকুজ্জমান,হামিদুল হক,গিয়াস উদ্দিন প্রমুখ।

সভায় কোম্পানীর ৫০ জন পরিচালক শেয়ার হোল্ডারদের মধ্যে ৪৫ জন উপস্থিত ছিলেন। এতে সদস্যরা সর্বসম্মতভাবে কোম্পানি আইন ১৯৯৪ অনুসরে দুর্নীতি ও অর্থ আত্মসাতের দায়ে সাবেক এমডি ও পরিচালক মোজাম্মেল হককে উপস্থিতিদের প্রত্যক্ষ ভোটে মোজাম্মেল হককে অপসারণ করা হয়।  পরে সিইও এইচ এম সোহরাব মোস্তফা রিকনকে নতুন ব্যবস্থাপনা পরিচালক নিবার্চিত করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •