cbn  

নিজস্ব প্রতিবেদক:
মাঠ বাঁচলে, মাদকমুক্ত থাকবে সমাজ, আমাদের ৬০ বছরে আত্মারসর্ম্পক মাঠ দখলে পায়তা চলছে জীবন থাকতে এই মাঠ দখল করতে দেওয়া হবে না, এইটা আমাদের খেলার মাঠ, মাহফিলের মাঠ,জানাযার মাঠ,বিভিন্ন সামাজিক অনুষ্টানের আয়োজনের মাঠ প্রাণ থাকতে কাউকে দখল করতে দেওয়া হবে না।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী), বিকাল ৩ টায় উখিয়া জালিয়া পালং,সোনাপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে ছাত্র-শিক্ষক,সোনাপাড়া ক্রীড়া সংসদ,জালিয়াপালং পেশাজীবি ফোরাম কর্তৃক ব্যানারে এই বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথির বক্তব্যে রিপোর্টাস ইউনিটির কক্সবাজারের সভাপতি ও কক্সবাজার নাগরিক আন্দোলনের সদস্য সচিব সাংবাদিক এইচ এম নজরুল বলেন পুরো কক্সবাজারে মাফিয়া চক্র নদী,সমুদ্র,পাহাড়,গিলে খাওয়ার পর এখন গ্রামে দিকে কুনজর দিয়েছে মাফিয়া চক্রের কুনজরের কারণে জেলা অধিকাংশ উপজেলার খেলার মাঠগুলো দখল হয়ে গেছে সোনাপাড়ার এই মাঠটি দখল হওয়ার পিছনে এরাই জড়িত।কক্সবাজার মানুষকে উন্নয়নের স্বপ্ন দেখিয়ে অপরিকল্পিতভাবে উন্নয়ন হওয়ার কারনে জেলার পরিবেশ প্রতিবেশ আজ বিলুপ্তি হতে চলছে এভাবে চলতে পারে না আসুন সকলের ঐক্যবদ্ধ হয়ে লুটপাটের বিরুদ্ধে দখলদারের বিরুদ্ধে দুবার আন্দোলন গড়ে তুলি।

হেলাল আহম্মদ বলেন এটা আমাদের ২ লাখ মানুষের জানায়,মাহফিল,খেলার একমাত্র মাঠ বিভিন্ন জায়গায় স্কুলের জায়গা থাকলেও সেখানে ভবন না করে কিছু মানুষের স্বার্থও অর্থ লুটপাতের জন্য এই জায়গার উপর ভবন সিদান্ত নিয়েছে, এখনও সময় আছে তাদেরকে বলতে চাই সময় থাকতে সিদান্ত পরিবর্তন করুন অন্যাথায় বৃহত্তর আন্দোলন মাধ্যমে প্রতিরোধ করা হবে।

মোহাম্মদ হোছাইন বলেন এই মাঠে চারপাশে ভবন রয়েছে এই মধ্যে কয়েকটি পরিত্যক্ত ভবন রয়েছে সেগুলো ভেঙ্গে নতুন ভবন করা যায় কিন্তু তারা সেটা না করে, যেখানে ছোট বড় সবাই একমাত্র খেলার মাঠ সেটি দখলের পায়তারা করছে।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন. দৈনিক কক্সবাজার বার্তার প্রধান সম্পাদক ওসমান গণি,টিটিএনের চিফ রিপোর্টার সাংবাদিক আজিম নিহাদ,সাংবাদিক আরাফাতুল মজিদ, অন্তর দে বিশাল,সিয়াম সোহেল,সাহেদুল ইসলাম ফরহাদ,জালাল উদ্দিন,জাহেদুল ইসলাম সহ
স্থায়ীদের মধ্যে বক্তব্য রাখেন মো,আব্দুর গুফুর,হারুন আমিন,হেলাল,সাদেক আলি, সহ গণ্যমান্য ব্যক্তিরা।

উখিয়া উপকূলের প্রায় ২ লাখ মানুষের একমাত্র খেলার মাঠ রক্ষা জন্য এই মানববন্ধন বলে জানান।
স্থানীয়দের দাবি সোনা পাড়ার ৬০ বছরের ঐহিত্যবাহী এই খেলার মাঠে স্কুলের ভবন নির্মানের নামে মাঠ দখলের পায়তারা করে যাচ্ছে কিছু স্বার্থ হাসিল মহল।এলাকাবাসীর একমাত্র দাবি এই মাঠের কোন বিকল্প নাই।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •