মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

১৪ লক্ষ ইয়াবা টেবলেট পাচার ও এক কোটি ৭০ লক্ষ ৬৮ হাজার ৫০০ টাকা উদ্ধার মামলার প্রধান আসামী কক্সবাজার শহরের উত্তর নুনিয়াছটার নজরুল ইসলাম এর পুত্র জহুরুল ইসলাম প্রকাশ ফারুক (৩৭) এর আরো ৪ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

কক্সবাজারের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নম্বর-৪ এর বিজ্ঞ বিচারক জেরিন সুলতানা বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারী বিকেলে রিমান্ড আবেদন এর শুনানি শেষে এ আদেশ দেন। এনিয়ে মামলার প্রধান আসামী জহুরুল ইসলাম প্রকাশ ফারুক এর টানা ৮ দিনের রিমান্ড মঞ্জুর করা হলো।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারী উক্ত মামলার এজাহারভূক্ত জহুরুল ইসলাম প্রকাশ ফারুক সহ ৪ জন আসামীর ৪ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছিলো। অন্য ৩ জন আসামী হলেন-কক্সবাজার শহরের উত্তর নুনিয়াছটার মোজাফফর আহমদ এর পুত্র নুরুল আলম প্রকাশ বাবু (৫৫), একই এলাকার আবুল হোসেনের পুত্র আবুল কালাম (৫০) এবং আবুল কালাম এর পুত্র শেখ আবদুল্লাহ (১৯)।এই রিমান্ড কার্যকর শেষে স্বাস্থ্য পরীক্ষার পর বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারী তাদের আদালতে হাজির করা হয়।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও), জেলা গোয়েন্দা শাখা শাখার ওসি শেখ মোহাম্মদ আলী মামলার প্রধান আসামী জহুরুল ইসলাম প্রকাশ ফারুকের আরো ৭ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ বিচারক এ আদেশ দেন। যার জিআর মামলা নম্বর : ৯০/২০২১ (সদর)। সদর মডেল থানা মামলা নম্বর : ২৯/২০২১, তারিখ : ১০/১৪/২০২১ ইংরেজি।

আদালতে আসামীর পক্ষে, রিমান্ড আবেদন এর বিপক্ষে শুনানী করেন এডভোকেট আবুল হোসেন, এডভোকেট বাপপী শর্মা প্রমুখ।

এছাড়া, একই মামলার আসামী শেখ আবদুল্লাহ’কে ঘটনা স্বীকার করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দী দেওয়ার জন্য মামলার আইও জেলা গোয়েন্দা শাখা শাখার ওসি শেখ মোহাম্মদ আলী আদালতে আবেদন করলেও আসামী শেখ আবদুল্লাহ জবানবন্দী দেয়নি।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারী সদর উপজেলার চৌফলদন্ডী ঘাট থেকে ১৪ লক্ষ পিচ ইয়াবা টেবলেট এবং একইদিন বিকেলে মামলার প্রধান আসামি জহুরুল ইসলাম প্রকাশ ফারুকের উত্তর নুবিয়াছটাস্থ বাড়ি থেকে বস্তাভর্তি নগদ এক কোটি ৭০ লক্ষ ৬৮ হাজার ৫০০ টাকা উদ্ধার করে কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •