মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত কক্সবাজার জেলার দুইটি পৌরসভা ও ১৫ টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফশীল আগামী মার্চের প্রথম সপ্তাহে ঘোষনা করা হবে। আগামী ২ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পর পরই তফসিল ঘোষণা করা হবে।

কক্সবাজার জেলা নিবাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন সিবিএন-কে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, তার আগে পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের নির্দেশনা মতো পৃথক পৃথক রিটার্নিং অফিসার নিয়োগ করা হবে। জেলা নিবাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন আরো বলেন, ঘোষিত ইউনিয়ন পরিষদের নির্বাচনে কক্সবাজারের কোথায় কোথায় ইভিএম এ ভোট গ্রহণ করা হবে তা এখনো সুনির্দিষ্ট হয়নি। তবে, চকরিয়া ও মহেশখালী পৌরসভার নির্বাচনে ভোট গ্রহণ করা হবে ইভিএমে।

কক্সবাজার জেলার দুই পৌরসভা ও ১৫ ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১১ এপ্রিল রোববার অনুষ্ঠিত হবে। পৌরসভায় মেয়র এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে নির্বাচন হবে। আগামী ১১ এপ্রিল রোববার কক্সবাজার জেলায় যে ২টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে সে ২ টি হলো- চকরিয়া ও মহেশখালী পৌরসভা।
এছাড়া, মহেশখালীর ৪টি ইউনিয়ন যথাক্রমে ধলঘাটা, হোয়ানক, মাতারবাড়ি, কুতুবজোম ইউনিয়ন, কুতুবদিয়ার ৬টি ইউনিয়ন যথাক্রমে আলী আকবর ডেইল, বড়ঘোপ, দক্ষিণ ধুরুং, কৈয়ারবিল, লেমশিখালী, উত্তর ধুরুং ইউনিয়ন এবং টেকনাফ উপজেলার ৫ টি ইউনিয়ন যথাক্রমে হ্নীলা, সাবরাং, সেন্টমার্টিন, টেকনাফ সদর ও হোয়াইক্যং ইউনিয়ন। কক্সবাজার জেলার ১৫ ইউনিয়নের সাথে একইদিন দেশের বিভিন্ন স্থানের মোট ৩২৩ ইউনিয়ন পরিষদে প্রথম ধাপে ভোটগ্রহণ করা হবে।