cbn  

মুহাম্মদ জুবাইর,টেকনাফ:

যৌতুকে বাঁধ সাজে প্রেমের স্বীকৃতির বিয়ে। অবশেষে প্রেমিকার আত্মহত্যার ঘটনা ঘটেছে। টেকনাফ সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ ডেইল পাড়া এলাকার মাহফুজা (১৯) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে। সে ওই এলাকার মো: ইসলাম এর মেয়ে। ১৭ ফেব্রুয়ারী (বুধবার) সকালের দিকে আত্মহত্যার এ ঘটনা ঘটে।

তার নিকটাত্বীয়রা জানান, একই এলাকার আবদুল গফ্ফারের ছেলে নুর হাছান এর সাথে দীর্ঘদিন প্রেমের সম্পর্ক ছিল। এরই মাঝে পারিবারিক ভাবে বিবাহের কথা পাকাপোক্ত হলেও বাঁধ সাজে হবু স্বামী পক্ষের যৌতুকের দাবী।

স্থানীয় সুত্রে জানা যায়, তার সাথে দীর্ঘদিন ধরে চুটিয়ে প্রেম করে আসছিল মাহফুজা। পরে প্রেমিক নুর হাছান বিয়ের কথা বললেই দাবী করতো মোটা অংকের যৌতুক। এনিয়ে তাদের মধ্যে মলোমালিন্য হয়। হইতো এই ক্ষোভে মেয়েটি আত্মহত্যা করেছে এমনটি মনে করেন পার্শ¦বর্তীরা।

মাহফুজার বাবা মো: ইসলাম জানান, তিনি চিকিসার কাজে টেকনাফে ছিলেন। হঠাৎ করে মেয়ে আত্মহত্যা করেছে খবর পেয়ে বাড়ী গিয়ে দেখে মেয়ের নিথর দেহ। তিনি আরো জানান, নুরুল হাছান নামে এক ছেলের সাথে বিবাহের কথা পাকাপোক্ত হয়েছিল। ধারনা করছি আমরা বাড়ীতে না থাকার সুযোগে সে বাড়ীতে এসে মেয়েকে শ্লীলতা হানির চেষ্টা করে এবং যৌতুকের দাবী বাস্তবায়ন না হলে বিয়ে করবেনা বলেও হুমকি দেন। কিন্ত আমি গরীব বিধায় তার দাবীকৃত যৌতুক দিতে অপারগতা প্রকাশ করেছিলাম। তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা দরকার বলে আমি মনে করি’।

এরই মাঝে কি কারনে সে আত্মহত্যা করেছে কিছুই বুঝে উঠতে পারিনি। আত্মহত্যার রহস্য বের করতে তিনি নুরুল হাছানকে আটক করে জিজ্ঞাসাবাদ করারও অনুরোধ করেন।

টেকনাফ মডেল থানার ডিউটি অফিসার জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য প্রেরনের প্রস্তুতি চলছে।

রাত ৯টায় ঘটনাস্থল থেকে উক্ত এলাকার ইউপি সদস্য রেজাউল করিম রেজু বলেন, ‘খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। থানা থেকে পুলিশের একটি টিম এসে সুরত হাল তৈরি পূর্বক মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •