উখিয়া সংবাদদাতা :

দাতা সংস্থা ইউএন-ওমেন এর আর্থিক সহযোগিতায় অ্যাকশন এইড বাংলাদেশ এর বাস্তবায়নে উখিয়া থানা পুলিশের আয়োজনে উখিয়া উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাথে নারী নির্যাতন, বাল্যবিবাহ, মানব পাচার ও মাদক নির্মূল বিষয়ক মুক্ত আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

১৭ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বিকাল ২ টায় উখিয়া থানা হলরুমে আয়োজিত উক্ত সংলাপে সভাপতিত্ব করেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহম্মদ সনজুর মোর্শেদ।

স্বাগত বক্তব্যে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহম্মদ সনজুর মোর্শেদ বলেন ,মাদক সন্ত্রাস মুক্ত করার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি, তার পাশাপাশি জনগণকেও ঘরে ঘরে দুর্গ গড়ে তুলতে হবে এবং উখিয়া থেকে সকলেই ঐক্যবদ্ধ হয়ে মাদক রোধ করতে হবে। উখিয়া উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরাম সহ সকলের যেকোনো প্রয়োজনে উখিয়া থানা পুলিশ সর্বাত্মক সেবা দেওয়ার জন্য প্রস্তুত বলে আশ্বাস দেন তিনি।

শুভেচ্ছা বক্তব্য রাখেন একশন আইড বাংলাদেশ কক্সবাজার শাখার এডভোকেসি অফিসার খাইরুল বাশার, অংশগ্রহণকারী অতিথিদের মাঝে বক্তব্য রাখেন উখিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কমরুউদ্দিন মুকুল, উখিয়া উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, জালিয়া পালং ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি লিয়াকত আলি বাবুল, পালংখালী ইউনিয়ন কমিটি পুলিশের সাধারণ সম্পাদক আলমগীর আলম নিসা, বাংলাদেশ মানবাধিকার কমিশন উখিয়া উপজেলা শাখার অর্থ সম্পাদক ও কক্সবাজার আর্ট ক্লাবের নির্বাহী সদস্য হেলাল উদ্দিন আহমেদ, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও পালংখালী ইউনিয়নের ১নং ওয়ার্ড কমিউনিটি পুলিশ সভাপতি মনিরুল হক, জালিয়া পালং ইউনিয়ন কমিউনিটি পুলিশের সহ-সভাপতি খাইরুল আমিন প্রমুখ।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উখিয়া থানা পুলিশের সাব-ইন্সপেক্টর মনিরুল ইসলাম, কাজী তবারক হোসেন, সালমান হাসান, মির মহাম্মদ আরিফ আলি, মতিউর রহমান মোল্লা, এএসআই শান্তা ইসলাম,এএন জাহেদুল ইসলাম, কনস্টেবল হোসেন মোল্লা, পালংখালী ইউনিয়ন কমিউনিটি পুলিশের সদস্য ফরিদুল আলম, জালিয়া পালং ইউনিয়ন কমিউনিটি পুলিশের সদস্য শাহাবুদ্দিন, কুলসুমা বেগম ও একশনএইড কর্মকর্তা দেলোয়ার হোসেন,নুরুল হক প্রমুখ।

উক্ত আলোচনায় নারী নির্যাতন, মাদক, বাল্যবিবাহ, মানব পাচার ইত্যাদি বিষয়ের সমস্যা চিহ্নিতকরণ, সমস্যা সমাধানের উপায় নির্ধারণ, পুলিশের কাছে জনগণের প্রত্যাশা, স্থানীয় পর্যায়ে প্রাপ্ত সহায়তা এবং সহায়তা প্রাপ্তির উপায় আরো বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

উখিয়া থানার সাব-ইন্সপেক্টর মাহমুদ শাহিন উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •