মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচনে আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি পদে ৩ বারের সাবেক সভাপতি এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী ও সাধারণ সম্পাদক পদে এডভোকেট আবদুল মন্নান’কে মনোনয়ন দেওয়া হয়েছে।

মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী রাত্রে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও সাবেক পিপি এডভোকেট শামীম আরা স্বপ্না’র সভাপতিত্বে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নতুন ভবনের বেইজমেন্টে অনুষ্ঠিত প্যানেল নির্ধারণী সভায় সর্বসম্মতিক্রমে এ মনোনয়ন দেওয়া হয়।

এডভোকেট আবদুল কাইয়ুম এর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় সাবেক সভাপতি এডভোকেট আবুল আলা, সাবেক সভাপতি এডভোকেট ছৈয়দ আলম, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কক্সবাজার বার ইউনিট শাখার সভাপতি এডভোকেট মোস্তাক আহমদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সিরাজুল ইসলাম-৪, এডভোকেট আকতার উদ্দিন হেলালী, এডভোকেট আবদুল্লাহ-১, এডভোকেট তাওহিদুল আনোয়ার, এডভোকেট আবদুল মন্নান, এডভোকেট আবু তাহের সিকদার, এডভোকেট রশিদুল আলম, এডভোকেট মাহবুবুল আলম টিপু, এডভোকেট নুরুর রশিদ, এডভোকেট মামুনুর রশিদ মামুন, এডভোকেট মোহাম্মদ ইসমাইল প্রমুখ বক্তব্য রাখেন।

অন্যান্যের মধ্যে সিনিয়র আইনজীবী এডভোকেট ইব্রাহিম খলিল, এডভোকেট সেলিম উল্লাহ, এডভোকেট নুরুল মোর্শেদ আমিন, এডভোকেট সাদেক উল্লাহ, এডভোকেট আমির হোসেন, এডভোকেট আতাউল হক, এডভোকেট নেজামুল হক সহ প্যানেল নির্ধারণী এই সভায় প্রায় আড়াইশো আইনজীবী উপস্থিত ছিলেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৭৩০ জন। তারমধ্যে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হবে ৬৮২জনের। চকরিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হবে ৪৮ জনের। আগামী ১৭ ফেব্রুয়ারী মনোনয়নপত্র দাখিল ও আগামী ২৭ফেব্রুয়ারী শনিবার পৃথক ২টি ভোট কেন্দ্রে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহন করা হবে।

গঠনতন্ত্র অনুসারে আগামী ২০ ফেব্রুয়ারী শনিবার কক্সবাজার জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজ অনুষ্ঠিত হবে।

নির্বাচন পরিচালনার জন্য সমিতির বিশেষ সাধারণ সভা করে সিনিয়র আইনজীবী এডভোকেট কামরুল হাসান’কে প্রধান নির্বাচন কমিশনার, এডভোকেট শ্যামল কান্তি চৌধুরী ও এডভোকেট মুহাম্মদ বাকের কে সহকারী প্রধান নির্বাচন কমিশনার, এডভোকেট নুর উল আলম, এডভোকেট আবু ছিদ্দিক, এডভোকেট ফরিদ আহামদ ও এডভোকেট সিরাজ উল্লাহ’কে কমিশনার করে ৭ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনী রেওয়াজ অনুযায়ী আওয়ামীলীগ, জাতীয় পার্টি, জাসদ, কমিউনিস্ট পার্টি সহ বামপন্থী রাজনৈতিক দল গুলোর সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের একটি প্যানেল এবং বিএনপি, জামায়াত ইসলাম সহ জাতীয়তাবাদী ইসলামী মূল্যনোধে বিশ্বাসী, সমমনা আইনজীবীদের পৃথক আর একটি প্যানেল নির্বাচনে নিয়মিত প্রতিদ্বন্দ্বিতা করে থাকে।

এদিকে, গত সোমবার ১৫ ফেব্রুয়ারী আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ সভাপতি পদে এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেলকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এডভোকেট জিয়া উদ্দিন আহমদ’কে মনোনয়ন দেওয়া হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •