মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদে তিন বারের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল ও সাধারণ সম্পাদক পদে সাবেক পিপি ও সিনিয়র আইনজীবী এডভোকেট (অধ্যাপক) নুর আহমদের সন্তান, বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ’কে মনোনয়ন দেওয়া হয়েছে।

সোমবার ১৫ ফেব্রুয়ারী রাত্রে আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও আওয়ামীলীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নতুন ভবনের বেইজমেন্টে অনুষ্ঠিত প্যানেল নির্ধারণী সভায় উপস্থিত প্রায় আড়াইশো আইনজীবীদের অংশগ্রহণে গণতান্ত্রিক পদ্ধতিতে গোপন ভোট প্রয়োগের মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হয়। বিষয়টি কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সহ সাধারণ সম্পাদক (হিসাব) মোহাম্মদ সাইফুদ্দীন সিবিএন-কে নিশ্চিত করেছেন।

সোমবারের প্যানেল নির্ধারণী সভায় সভাপতি পদে অন্যান্যের মধ্যে, এডভোকেট আবদুর রউফ, এডভোকেট মোহাম্মদ নুরুল ইসলাম, এডভোকেট বদিউল আলম ও এডভোকেট সাঈদ হোসেন প্যানেল নির্বাচেনে প্রতিদ্বন্দ্বিতা করেন। সাধারণ সম্পাদক পদে অন্যান্যের মধ্যে, এডভোকেট মোহাম্মদ তারেক, (অধ্যাপক) এডভোকেট নাছির উদ্দিন প্যানেল নির্বাচেনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

মোট ২৪৬ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এতে সভাপতি পদে এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল সর্বোচ্চ-১০৭ ভোট পেয়ে সভাপতি পদে মনোনয়ন পান। সাধারন সম্পাদক পদে এডভোকেট জিয়া উদ্দীন আহমদ সর্বোচ্চ -১২২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে মনোনয়ন পান।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৭৩০ জন। তারমধ্যে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হবে ৬৮২জনের। চকরিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হবে ৪৮ জনের। আগামী ১৭ ফেব্রুয়ারী মনোনয়নপত্র দাখিল ও আগামী ২৭ফেব্রুয়ারী শনিবার পৃথক ২টি ভোট কেন্দ্রে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহন করা হবে।

এদিকে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত ঘরনার প্যানেল মনোনয়নের জন্য মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী রাত সাড়ে ৭টায় কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নতুন ভবনের বেইজমেন্টে অনুরূপ এক সভা আহবান করা হয়েছে বলে জানিয়েছেন- জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কক্সবাজার জেলা বার ইউনিটের দপ্তর সম্পাদক এডভোকেট মু. মীর মোশাররফ হোসাইন টিটু।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •