গত কয়েকদিন ধরে দৈনিক আলোকিত উখিয়া ও বাংলাদেশ জাগরণ নামের একটি স্থানীয় নিউজ অনলাইন পোর্টালে “আবারো বেপরোয়া ইয়াবা আমিন সিন্ডিকেট! চলছে অবৈধ বালু উত্তোলন ও জমি দখল, চেয়ারম্যান টিপু সুলতানের ঘনিষ্ঠ আস্থাভাজন ইয়াবা আমিন” শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টি গোচর হয়েছে। সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক। আমাকে শিবির ক্যাডার বানিয়ে বিভিন্ন কুরুচিপূর্ণ মন্তব্য মিথ্যাচার করে আমাকে বিতর্কিত করার নগ্ন চেষ্টা করা হয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রকৃত ঘটনা হচ্ছে- আমি একজন ব্যবসায়ী ও ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক। আমার এলাকাটি জামায়াত-বিএনপি অধ্যুষিত এলাকা। তাই রাজনৈতিক, ব্যক্তিগত ও জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এলাকার একটি প্রতিপক্ষ আমার ও আমাদের পরিবারের সদস্যদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র শুরু করেছে। এই বিরোধের জের ধরে গত কয়েক সপ্তাহ আগে ওই প্রতিপক্ষের লোকজন আমার পরিবারের সদস্যদের উপর নিষ্ঠুর হামলা চালায়। এতে আমার ভাই মারাত্মক জখম হয়ে দীর্ঘদিন কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিছুদিন আগে আমার ছোটভাই রুহুল আমিন রুবেলকেও ছুরিকাঘাত করে মারাত্মক জখম করেছিল ওই প্রতিপক্ষ।

আমি দৃঢ়তার সাথে বলতে পারি, আমাকে ইয়াবা ব্যবসায়ী, হুন্ডি ব্যবসায়ী, ভূমিদস্যু, দখলবাজ, রোহিঙ্গাদের জাল পার্সপোর্ট বানিয়ে দিয়েছি ও মানব পাচারকারীসহ আমার বিরুদ্ধে নানা রকম মিথ্যাচার করে সংবাদ প্রকাশ করাও ওই প্রতিপক্ষের ইন্ধন রয়েছে। ওই পক্ষ সাংবাদিকদের মিথ্যা তথ্য সরবাহ করেছে।

সংবাদে উল্লেখ মতে, ১৪৪ ধারা ভঙ্গ করে আদালতের আদেশ অমান্য করে জমি দখল করা। নিজেদের মালিকানাধীন খতিয়ানভুক্ত জমিটি ফিরে পেতে আদালতের শরণাপন্ন হতে হয়েছে সেখানে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের বিষয়টি হাস্যকর বটে!

তাছাড়া স্বাধীনতার পর থেকে আমার পুরো পরিবার আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত এবং বর্তমানের আমি ঝিলংজা ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। সেখানে শিবির ক্যাডার লিখাটাও হাস্যকর বটে।

তারপরও আমি দৃঢ়তার সাথে বলছি, বর্তমানে কোন প্রকার মাদক ব্যবসা ও অন্যায়-অনিয়মের সাথে আমার কোনো ধরণের সংশ্লিষ্টতা নেই।

আমি বাংলাদেশ সরকারের যে কোন সংস্থাকে আমার ব্যবসা ও সম্পদের হিসাব দিতে সব সময় প্রস্তুত আছি। আমি একমাত্র টিকাদারী ও দেশীয় মাছের হ্যাচারী, ও দোকান সক্রান্ত ব্যবসা করে জীবনযাপন করছি।

সাংবাদিক ভাইদের কাছে আমার অনুরোধ- আপনার যাচাই-বাছাই করে সঠিক সংবাদ প্রকাশ করবেন।

পরিশেষে আমি আমার বিরুদ্ধে প্রকাশিত সংবাদগুলোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এব্যাপারে প্রশাসনসহ কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করছি।

প্রতিবাদকারী:
আমিনুল হক আমিন
সাধারণ সম্পাদক, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগ, ঝিলংজা, কক্সবাজার সদর।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •